ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২, ৮ মার্চ ২০১৮

বাসেলের কাছে হেরেও ইউরোপিয়ান টুর্নামেন্টটির কোয়ার্টার ফাইনালে ওঠে গেছে ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে এতিহাদ স্টেডিয়ামে এফসি বাসেলের বিপক্ষে ২-১ গোলে হেরেও পরের রাউন্ডে ওঠে গেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

প্রথম লেগ ৪-০ গোলে জেতায় ৫-২ অগ্রগামিতায় চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্নের পথে আরও এক ধাপ এগিয়ে গেল ম্যানসিটি।

বাসেলের মাঠ থেকে ৪-০ গোলে জিতে আসায় ঘরের মাঠে দ্বিতীয় সারির দল নামিয়েছিলেন পেপ গার্দিওলা। নিয়মিত একাদশের অনেককে বাদ দিয়ে এদিন দল সাজান ম্যানসিটি কোচ। বেঞ্চের খেলোয়াড়দের ঝালাই করে নেওয়ার এমন সুযোগ অবশ্য হাতছাড়া করতে চাননি গার্দিওলা। তাই তো এমন একাদশ। তবে এর খেসারতও ভালোভাবে দিতে হলো ম্যানসিটিকে।

অবশ্য ঘরের মাঠে এ দলটাই অষ্টম মিনিটে এগিয়ে যায় সুইস ক্লাবটির বিপক্ষে। চ্যাম্পিয়নস লিগ অ্যাকশনে ফিরেই লক্ষ্যভেদ করেন গ্যাব্রিয়ের হেসুস। ডান পাশ থেকে বার্নারদো সিলভার ক্রসে বা পায়ের আলতো ছোঁয়ায় গোল করে ইনজুরি থেকে ফিরে প্রথমবার একাদশে নামার দিনটিকে স্মরণীয় করে রাখলেন এই ব্রাজিলিয়ান। নভেম্বরে ইনজুরিতে পড়ার পর এটিই হেসুসের প্রথম গোল।

তবে লিডটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইংলিশ ক্লাবটি। ১৭তম মিনিটে বাসেলকে সমতায় ফেরান মোহাম্মদ এলইউনুসি। গোল খেয়ে মরিয়া হয়ে ওঠে সিটির অ্যাটাকিং লাইনআপ। ৩০ মিনিটে সানের শট রুখে দেন বাসেল গোলকিপার ফ্রেই। প্রথমার্ধে ১-১ গোলে থেকে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ধার বাড়ায় ম্যানসিটি। কিন্তু কাজের কাজ গোল তারা আদায় করতে পারেনি। ৭১ মিনিটে বরং পিছিয়েই পড়ে তারা সফরকারী বাসেলের বিপক্ষে। সুইস ক্লাবটিকে লিড এনে দেন মাইকেল ল্যাং। গোল খেয়ে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে চেষ্টা করে ম্যানসিটি। কিন্তু তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি গার্দিওলার দল। শেষমেষ ওই গোলটাই জয় নিশ্চিত করে বাসেলের।

অবশেষে ১-২ গোলের এক তিক্ত হার নিয়ে ম্যাচ শেষ করতে হয় সিটিজেনদের। অন্যদিকে টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও সিটিকে তাদের ঘরের মাঠে এই মৌসুমের প্রথম হার উপহার দিতে পেরে খুশি হতেই পারে বাসেল। তাই চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেলেও বাসেলের জন্য রাতটা মন্দ কাটেনি।

সূত্র: গোল ডটকম।

একে//এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি