ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

কাতালান সুপার কাপ জিতলো বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৯, ৮ মার্চ ২০১৮

এস্পানিওলকে টাইব্রেকারে হারিয়ে কাতালান সুপার কাপের শিরোপা পুনরুদ্ধার করেছে বার্সেলোনা। বুধবার রাতে কাতালান কাপে পেনাল্টি শুটআউটে এস্পানিওলকে ৪-২ গোলে হারালো এরনেস্তো ভালভেরদের দল।

নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোনো দল গোল না করতে পারায় পেনাল্টি শুটআউটে গড়ায় ম্যাচ। সেখানেই বার্সার ত্রাতা হিসেবে আবির্ভূত হন ডাচ গোলকিপার জ্যাস্পার সিলেসিন।

বার্সেলোনার দুর্বল একাদশ পেয়েই যেন একটু নির্ভার হয়ে খেলতে থাকে এস্পানিওল। প্রথমার্ধে পাবলো পিয়াত্তির শট দুর্দান্ত ভঙিমায় রুখে দেন সিলেসিন। খেলার মাঝপথে এস্পানিওলের মার্ক রকার শটও রুখে দেন সিলেসিন। পুরো ম্যাচেই অসাধারণ খেলেছেন এই গোলকিপার। কিন্তু বার্সার হয়ে এদিন খেলতে নেমে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি পাকো আলকাসার এবং ডেনিস সুয়ারেজ। প্রথমার্ধে দুটি সুযোগ মিস করেন তারা। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য থেকেই।

দ্বিতীয়ার্ধেও কাজের কাজ কিছু হয়নি। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোনো দল গোল না করতে পারায় পেনাল্টি শুটআউটেই ভাগ্য নির্ধারিত হয় দু’দলের।

লিওনেল মেসি-লুইস সুয়ারেসসহ নিয়মিত একাদশের অধিকাংশ খেলোয়াড়কে বিশ্রামে রেখে নামা বার্সেলোনা টাইব্রেকারে চারটি শট নিয়ে সবকটিতে লক্ষ্যভেদ করে। অন্যদিকে, এস্পানিওলের প্রথম ও চতুর্থ শটটি লক্ষ্যভ্রষ্ট হয়। আর এতে শিরোপা নিশ্চিত হয়ে যায় কাম্প নউয়ের ক্লাবটির।

সূত্র: গোল ডট কম

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি