ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

‘ট্রান্সফার ফি ৪০ কোটি ইউরো ছাড়াতে পারে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৮, ১০ মার্চ ২০১৮

ফুটবলারদের ট্রান্সফার ফি আগামী ১০ বছরের মধ্যে বেড়ে ৪০ কোটি ইউরো ছাড়িয়ে যেতে পারে বলে মনে করেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। পিএসজির তারকা ফরোয়ার্ড নেইমারকে দলে টানতে রিয়ালের আগ্রহের গুঞ্জনের মধ্যেই তিনি এ কথা জানালেন।

প্রসঙ্গত, গত আগস্টে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। কিন্তু এরই মধ্যে গুঞ্জন, ফের লা লিগায় ফিরতে পারেন বার্সার সাবেক এই তারকা।

এ নিয়ে বার্সেলোনার চির প্রতিদ্বন্দ্বী রিয়ালের সাথে নাকি তার যোগাযোগও আছে। স্পেনের সংবাদ মাধ্যমের দাবি, ২৬ বছর বয়সী এই খেলোয়াড়কে পেতে তার বর্তমান ট্রান্সফার ফির প্রায় দ্বিগুণ অর্থ খরচ হতে পারে মাদ্রিদের।

এত বেশি ট্রান্সফার ফির বিষয়টি অসম্ভব দেখছেন না স্প্যানিশ দলটির কোচ জিদান।  ট্রান্সফার ফিতে রেকর্ডের এই ধারা চলতেই থাকবে বলে মনে করেন এক সময়ের সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে ইউভেন্তুস থেকে রিয়ালে নাম লেখানো ফ্রান্সের এই সাবেক তারকার।

তিনি বলেন, ২০০১ সালে আমার দাম ছিল ৭ কোটি থেকে ৭ কোটি ২০ লাখ ইউরোর মধ্যে। ওই সময়ে এটাই অবাক করে দেওয়ার মতো ব্যাপার ছিল। ১০ বছর বা এর আগেই এটা হয়তো ৪০ কোটি ইউরো হয়ে যেতে পারে।

নেইমার প্রসঙ্গে জিদান বলেন, নেইমার খুবই ভালো একজন খেলোয়াড়। সে যে কোনো ক্লাবেই খেলতে পারে।

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে নেইমারহীন পিএসজিকে ২-১ গোলে হারায় রিয়াল। নিজেদের মাঠে প্রথম লেগে ৩-১ ব্যবধানে জেতা দলটি দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে এগিয়ে ওঠে কোয়ার্টার-ফাইনালে। এবারও শেষ পর্যন্ত ছন্দ ধরে রাখতে পারলে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ জিতবে প্রতিযোগিতাটির সবচেয়ে সফল দল রিয়াল।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি