ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

মুশফিক ছয় হাকাতে পারেন, জানতেন না পাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৫, ১১ মার্চ ২০১৮ | আপডেট: ১৩:৩১, ১২ মার্চ ২০১৮

লম্বা রেসের ঘোড়া মুশফিক। দেশের জার্সি গায়ে বেশক’টি জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। সেই মুশফিকই যে ছয় হাকাতে পারেন, খেলতে পারেন ঝড়ো ইনিংস তা জানতেনই না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হক পাপন।

গতকাল শনিবারের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ জয়ী ইনিংসে মাত্র ৩৫ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন মুশফিক। এর মধ্যে উড়িয়ে মাঠের বাইরে বল পাঠান ৪ বার। আর মুশফিকের এমন পারফরম্যান্সে অবাক বিসিবি সভাপতি।

আজ রবিবার সকালে শ্রীলংকাতেই গণমাধ্যমের সঙ্গে কথা বলেন নাজমুল হাসান পাপন। ম্যাচের খুঁটিনাটি নিয়ে খোলামেলা আলাপ করেন তিনি। সেখানেই মুশফিকের এমন খেলায় নিজের চমকে যাওয়ার কথা জানান তিনি।

তিনি বলেন, “তামিম-সৌম্য যে এভাবে মারতে পারে, এটা আমাদের জানা ছিল। লিটন যে মারতে পারে, জানা ছিল না। মুশফিক তো না-ই। সত্যি বলতে, মুশফিককে সবার সামনে কালকেও বলেছি, ‘তুমি যে এরকম মারতে পারো, আমি জানিই না!’”

“গত এক-দেড়-দু্ই বছর যদি দেখেন, মুশফিক ছয় মারতে গেলে বাউন্ডারিতে আউট হয়। আমি সবসময় বলি যে ও ছয় মারার খেলোয়াড় না। মারতে পারে, তবে ছয়ের খেলোয়াড় না। ছয় মারার খেলোয়াড় আমাদের তিনজন-তামিম, সৌম্য ও সাব্বির।”

বিসিবি সভাপতি হয়তো এও জানেন না যে, বাংলাদেশের হয়ে টেস্টে তৃতীয় সর্বাধিক বার ছয় হাকিয়েছেন মুশফিক। সাদা পোশাকে ২৯টি ছক্কা মেরেছেন তিনি। ৫০ ওভারের ম্যাচে ছয় মেরেছেন ৬২ বার। এই ফরম্যাটে দ্বিতীয় সর্বোচ্চ এটি। আর গতকালের ৪টির আগে টি-টোয়েন্টিতে ছয় মেরেছিলেন আরও ২২ বার।

মুশফিকের ব্যাট থেকে আসা সর্বমোট ১১৭টি ছয় বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ।

//এস এইচ এস//এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি