ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মাঠের বাইরে থেকেই বল কুড়াতে ব্যস্ত ছিল টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২২, ১৪ মার্চ ২০১৮

শ্রীলঙ্কার কলম্বোতে নিদাহাস হিরো টুর্নামেন্টের ৫ম ম্যাচে ভারতের বিরুদ্ধে লড়ছে বাংলাদেশ। টসে জিতে ফিল্ডিং-এ নামার পর থেকেই মাঠের সীমানার বাইরে থেকে বল কুড়িয়ে আনতেই বেশি ব্যস্ত ছিল টাইগার ফিল্ডাররা।

মাহমুদউল্লাহর সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করতে শুরু থেকেই টাইগার বোলারদের ওপর চড়াও হয় ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং শেখর ধাওয়ান। প্রথম ওভারটা দেখেশুনে খেললেও দ্বিতীয় ওভার থেকেই শুরু হয় বাউন্ডারির মিছিল। এরই মধ্যে ইনিংসের তৃতীয় ওভারে অল্পের জন্য রোহিত শর্মাকে তালুবন্দী করতে পারেননি তাসকিনের বদলী হিসেবে দলে ডাক পাওয়া আবু হায়দার রনি।

সেই রোহিতই ৫টি করে চার আর ছক্কার ফুলঝুড়িতে ৬১ বলে করেন ৮৯ রান। এর আগে শেখর ধাওয়ানকে নিয়ে ৭০ রানের জুটি গড়েন তিনি। ২৭ বলে ৩৫ রানে আউট হওয়ার আগে শেখর ধাওয়ানও গড়িয়ে মাঠের বাইরে বল পাঠান ৫ বার। আর উড়িয়ে পাঠান ১ বার।

এরপর রোহিতের সাথে যোগ দেন আরেক হার্ট হিটার সুরেশ রায়না। ৫টি চার আর ২টি ছয়ের সাহায্যে মাত্র ৩০ বলে ৪০ রান করে আউট হন তিনি।

পুরো ইনিংসে বাংলাদেশি বোলার আর ফিল্ডারদের ভালই খাটিয়ে নেন ভারতীয় ব্যাটসম্যানরা। মাঠের ভিতর থেকে বোলারের দিকে বল ছোড়ার বদলে মাঠের বাইরে থেকে বল সংগ্রহ করতেই বেশি দেখা যায় তাদের। একের পর ফুলটাস আর টাইমিং বল যেন ভারতীয়দের কাছে ‘লারেলাপ্পা মোয়া’ হিসেবেই ছিল। আর সেসব সুযোগ ভালই সদ্ব্যবহার করে রোহিত, শেখর আর রায়নারা।

বাংলাদেশের সামনে এখন লক্ষ্য ১৭৭ রান।

//এস এইচ এস// টিকে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি