ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মাহমুদুল্লাহর আক্ষেপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৪, ১৫ মার্চ ২০১৮

ব্যাটটা ঠিকমতো কথা বলছে না মাহমুদুল্লাহর। একদিন রান পেলেন তো দুদিন খরা। এভাবেই যাচ্ছে। এর মধ্যে এসেছে অধিনায়কত্বের ভার। পারফর্মমেন্স নিয়েই যেখানে প্রশ্ন সেখানে দলের হারে অধিনায়কের ওপর চাপ তো একটু বেশিই থাকে। খেলা শেষে সংবাদ সম্মেলনে হারের ব্যাখ্যা দিতে হয়।
গতকাল শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির পঞ্চম ম্যাচ ও নিজেদের তৃতীয় ম্যাচে ভারতে বিপক্ষে ১৭ রানে হেরেছে টাইগাররা। ভারতের ছুড়ে দেওয়া ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রানের বেশি করতে পারেনি টিম বাংলাদেশ। তবে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহর আক্ষেপ ১০ রানের।
পরিকল্পনামাফিক বল করতে না পারায় বোলারদের ওপর মাহমুদুল্লার অনুযোগ রয়েছে। আবার ব্যাটিংয়ের শুরুটা নিয়েও তার অভিযোগ। উড়ন্ত সূচনা ব্যাটসম্যানরা এনে দিতে পারে নি। প্রয়োজনীয় মোমেন্টামও ছিল না। এসবেরই দোষ দিলেন মাহমুদুল্লাহ।
শেষ ৫ ওভারে ভারতের সংগ্রহ ৫৯ রান। যেখানে বোলাররা সঠিক পরিকল্পনায় বল করতে পারলে ১০ রান আটকাতে পারতেন বলে মনে করেন মাহমুদউল্লাহ। আর এই ১০ রানের কারণেই ভারতের বিপক্ষে টাইগাররা হেরেছে বলে জানালেন অধিনায়ক। তিনি বলেন, `বোলিংয়ে আমরা ১০টা আটকাতে পারতাম, যেটাই পার্থক্য গড়ে দিয়েছে। আমাদের পরিকল্পনা ছিল ইয়র্কার দিব কিন্তু বোলাররা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি।
টাইগারদের ব্যাটিং প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, `চেষ্টাটা ছিল। কিছুটা হতাশ, মুশফিকের সঙ্গে কেউ দাঁড়িয়ে ২০-৩০টা দ্রুত রান তুলতে পারলে ফলাফল ভিন্ন হতে পারতো। লক্ষ্য চেজ করার মতোই ছিল, আমাদের একটা উড়ন্ত সূচনা প্রয়োজন ছিল। কিন্তু আমরা শুরুতেই কিছু উইকেট হারিয়ে ফেলি এবং প্রয়োজনীয় মোমেন্টাম পাইনি।`
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি