ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

৩১ এ সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৫, ২৪ মার্চ ২০১৮ | আপডেট: ১১:৩৭, ২৪ মার্চ ২০১৮

আজ ২৪ মার্চ। সাকিব আল হাসানের ৩১তম জন্মদিন। ১৯৮৭ সালের ২৪ মার্চ মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

তবে ভক্তদের সঙ্গে একদিন আগেই গতকাল শুক্রবার জন্মদিন উদযাপন করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। কারণ আজ শনিবার বিভিন্ন কাজে ব্যস্ত থাকবেন এই টাইগার। তাই একদিন আগেই সমর্থকদের সময় দিলেন। মিরপুর এক নম্বরে সাকিব’স ৭৫ কনভেনশন হলে হয়েছে অনুষ্ঠানটি।

সাকিব আল হাসান নিঃসন্দেহে বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন। গেলো কয়েক বছর ধরে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা ব্যক্তিগত সম্পত্তি বানিয়ে ফেলা এই ক্রিকেটারকে শুধু পরিসংখ্যানের মাপকাঠিতে মাপা যথার্থ নয়। ক্রিকেটার সাকিব কিংবা মানুষ সাকিব। এই বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে অনেক।

মানসপটে সাকিবের অবয়বটা চির রঙিন। জন্মদিনে ভক্তদের চাওয়া, আরও রঙিন হয়ে উঠুক এই তারকা ক্রিকেটারের ক্যারিয়ার।  

১৯৮৭ সালে মাগুরায় জন্ম নেওয়া সাকিব ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি ২০ ও পরের বছর চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের। তিন ফরম্যাট মিলিয়ে ৩০০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার। দীর্ঘদিন তিন ফরম্যাটেই ছিলেন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার।

গেলো কয়েক বছরের মতোই বিশ্বসেরা অলরাউন্ডারের জন্মদিন উদযাপন করেছে তার ভক্তরা। বিশেষ দিনে বাংলাদেশের ক্রিকেট আকাশের সবচেয়ে বড় নক্ষত্রটির প্রতি শুভকামনা।

 

একে//এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি