ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

রোনালদোর জোড়া গোলে হেরে গেলো মিশর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৫, ২৪ মার্চ ২০১৮

ক্লাব ফুটবলে দুর্দান্ত সময় পার করছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহ। কিন্তু জাতীয় দলের হয়েও এবার সেটা প্রমাণের সুযোগ ছিল দু’জনের সামনে। সেই লড়াইয়ে সালাহকে পিছনে ফেলে জিতলেন রোনালদোই।

শুক্রবার রাতে সুইজারল্যান্ডের জুরিখে প্রীতি ম্যাচটিতে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের জোড়া গোলে মিশরের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে ইউরোপ চ্যাম্পিয়নরা।

ইংলিশ প্রিমিয়ার লিগ মাতিয়ে চলা মোহামেদ সালাহর গোলে হারতে বসেছিল পর্তুগাল। তবে শেষ দিকে জ্বলে উঠলেন ক্লাব ফুটবলে দারুণ ফর্মে থাকা ক্রিস্তিয়ানো রোনালদো। মূলত শেষ তিন মিনিটের রোনালদো ম্যাজিকে মিশরকে ২-১ গোলে হারালো ইউরো চ্যাম্পিয়নরা। মিশরের হয়ে একমাত্র গোলটি করেন মোহাম্মদ সালাহ।

অধিনায়কের আর্মব্যান্ড হাতে এদিন প্রথম থেকেই দুর্দান্ত খেলতে থাকেন রোনালদো। অবশ্য ম্যাচের অষ্টম মিনিটে প্রথম সুযোগটি পায় মিশর। তবে খুব কাছ থেকে আল সাইদের নেওয়া শট ফিরিয়ে দেন গোলরক্ষক বেতো। ম্যাচের ২৬তম মিনিটে রোনালদোর নিচু শট গোললাইনে প্রতিহত হয়। ম্যাচের ৪২তম মিনিটে রোনালদো গোল করলেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়। প্রথমার্ধের গোলশূন্য থাকাটা দর্শকদের হতাশাই বাড়িয়ে দিয়েছিল।

বিরতি থেকে ফিরে লিভারপুলের জার্সিতে একের পর এক গোল করে চলা সালাহর নৈপুণ্যে ৫৬তম মিনিটে এগিয়ে যায় মিশর। আল সাইদের পাস পেয়ে প্রথম ছোঁয়ায় দূরপাল্লার বাঁকানো শটে পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন ২৫ বছর বয়সী ফরোয়ার্ড।

গোল পেতে মরিয়া হয়ে শেষ দিকে একের পর এক আক্রমণ করতে থাকে পর্তুগাল। কিন্তু সাফল্য মিলছিল না। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়। অবশেষে চার মিনিট যোগ করা সময়ে সব হিসেব পাল্টে দেন রোনালদো।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বাঁ দিক থেকে রিকার্দো কারেসমার দারুণ ক্রসে ছয় গজ বক্সের ঠিক বাইরে থেকে হেডে দলকে সমতায় ফেরান রোনালদো। আর শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে ডান দিক থেকে কারেসমার ফ্রি-কিকে অনেকখানি লাফিয়ে দারুণ হেডে জয় নিশ্চিত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। পর্তুগালের হয়ে ৮১ গোলে করে আন্তর্জাতিক ফুটবলে শীর্ষ গোলদাতাদের তালিকায় ৩ নাম্বারে উঠে আসলেন বর্ষসেরা এই ফুটবলার।

আগামী সোমবার নেদারল্যান্ডসের বিপক্ষে পরবর্তী ম্যাচ খেলবে পর্তুগাল। আর মঙ্গলবার গ্রিসের বিপক্ষে মাঠে নামবে ২৮ বছর পর বিশ্বকাপের টিকেট পাওয়া মিশর।

তথ্যসূত্র: গোল ডটকম।

একে//এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি