ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

টানা ১৫ ম্যাচে মাশরাফির রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০০, ২ এপ্রিল ২০১৮

প্রায় দুই মাসের মত সময়ে টানা ১৫ খেলায় অংশ নিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। এর মধ্যে প্রথম লিগে ১১ টি এবং সুপার লিগে ৪টি ম্যাচ। সোমবার রাজধানীর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাঘর সমাজ কল্যাণের বিপক্ষে ৩২ রানে ৩ উইকেট শিকারি মাশরাফির এবার ঢাকার প্রিমিয়ার লিগে উইকেট নিয়েছেন মোট ৩৮টি।

দীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ারে আগে কখনো যে কৃতিত্ব ছিল অধরা,  সেই হ্যাটট্রিকের দুর্লভ কৃতিত্বও দেখিয়েছেন এবার। ৬ মার্চ ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে অগ্রণী ব্যাংকের বিপক্ষে হ্যাটট্টিক সহ শেষ চার বলে ৪ জনকে আউট করে ৪৪ রানে ৬ উইকেট নিয়েছিলেন মাশরাফি।

এবারের ঢাকা লিগে মাশরাফির সর্বাধিক উইকেট শিকারি হওয়া শতভাগ নিশ্চিত। কারণ, ১৫ ম্যাচ শেষে মাশরাফির উইকেট সংখ্যা ৩৮। তার নিকট প্রতিদ্বন্দ্বী মোহামেডানের বাঁ-হাতি পেসার কাজী অনিক, লিজেন্ডস অফ রুপগঞ্জের বাঁ-হাতি স্পিনার আসিফ হাসান ও প্রাইম দোলেশ্বরের পেস বোলার ফরহাদ রেজা প্রত্যেকে পেয়েছেন ২৮টি করে উইকেট।

কিভাবে এত ভালো করলেন-এমন প্রশ্নের জবাবে তিনি জানান, তার সারমর্ম হলো তিনি নিজের ফিটনেস ধরে রাখা এবং ৫০ ওভারের ফরম্যাটে পারফরমেন্সের গ্রাফ ঠিক রাখার লক্ষ্যেই এবারের লিগে শতভাগ মন দিয়ে খেলেছেন।

সোমবার সাংবাদিকদের সাথে আলাপকালে মাশরাফি বলেন, ‘যেহেতু টি-টোয়েন্টি খেলছি না। নিদাহাস ট্রফিতে যাওয়ার সুযোগ ছিল না। তাই লিগের শুরুতে জানতাম, এ মৌসুমে পুরো লিগ খেলার সুযোগ আছে। তবে লিগ শুরুর আগে এমন চিন্তা করিনি যে এত উইকেট পাবো। মাইন্ড সেটটা ওইরকম ছিল না। তবে লক্ষ্য ছিল যেন ওয়ানডে সিরিজ আসার আগে সব ঠিকঠাক থাকে। শুরু থেকে এখনো পর্যন্ত  সব ভালো যাচ্ছে- আমার কাছে এটাই বেশি গুরুত্বপূর্ণ ।’

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি