ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

শুভ জন্মদিন গতিদানব তাসকিন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৪, ৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৭:২৬, ৩ এপ্রিল ২০১৮

একবার অস্ট্রেলিয়া ও বাংলাদেশের খেলা চলছে। বোলিংয়ে অস্ট্রেলিয়া আর ব্যাটিংয়ে বাংলাদেশ। একের পর এক আগুনের গোলা ছুঁড়ছেন ব্রেটলি। তার প্রতিটা বলের গতি ছিল ১৪৪ থেকে ১৫০ এর মধ্যে। এতে একের পর এক স্লিপে ক্যাচ দিয়ে ছুটছেন টাইগার ব্যাটসম্যানরা। খেলা দেখতে এসে এক টাইগার সমর্থক বলে ওঠলো, ‘ইস যদি এমন একজন ফার্স্ট বোলার আমাদের থাকততো’!

তবে সময়ের বিবর্তনে সেই স্বপ্ন এক সময় বাস্তবে পরিণত হলো। টাইগাররা পেয়ে গেলে সেই গতিদানবকে। যে অভিষেকেই ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন। এমনকি ২০১৫ বিশ্বকাপে ৬ ম্যাচে ৯ উইকেট নিয়ে হয়েছেন দেশসেরা বোলার। বাংলাদেশ ক্রিকেটের কিউটবয় খ্যাত সেই তাসকিন আহমেদের জন্মদিন আজ।

মাশরাফি তার স্বর্ণ সময়ে একশো চল্লিশের উপরে বল করেছে, রুবেল এখন নিয়মিতই সেটা করছে। এমনকি মুস্তাফিজ, যাকে দেখলে মনে হয় বাতাসের ধাক্কাতেই উড়ে যাবে, সেও একশো চল্লিশ কিলোমিটার গতিতে বল করার সামর্থ্য রাখে। তবে, এদের সবাইকে ছাড়িয়ে গতিতে যে বিস্ময় সৃষ্টি করছে তিনি একজনই। আর তিনি হলেন তাসকিন আহমেদ।

২০১৪ সালে টি-টোয়েন্টি ক্রিকেটের বিশ্বকাপের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তাসকিনের। ২০১৪ সালের ১৭ জুন ভারতের বিপক্ষে তরুণ এই তুর্কির ওয়ানডে অভিষেক হয়। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেকে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান তিনি। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপেও তিনি দারুণ পারফরম্যান্স করেছেন। ৬ ম্যাচে নিয়েছেন ৯ উইকেট। ওয়ানডে ক্যারিয়ারে ২৯ ম্যাচে তার শিকারের সংখ্যা ৪৩ উইকেট

১৯৯৫ সালের এই দিনে ঢাকার মোহাম্মদপুরে জন্ম নেন তাসকিন। অক্টোবর ২০১১ সালে ঢাকা মেট্রোপুলিসের হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে তার প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়। এর পর থেকে আর পিছন ফিরে থাকাতে হয়নি তাসকিনকে।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি