ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কমনওয়েলথ গেমস

গোল্ড কোস্টে শুটিংয়ে রৌপ্য জিতলেন বাকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৩, ৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ১২:১৯, ৮ এপ্রিল ২০১৮

অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের ২১তম আসরে বাংলাদেশের হয়ে প্রথম পদক জিতলেন বাংলাদেশের আবদুল্লাহ হেল বাকী। ১০ মিটার এয়ার রাইফেলে রৌপ্য জেতেন এই তারকা। এর আগে গ্লাসগোতে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের ২০তম আসরেও রৌপ্য জিতেছিলেন বাংলাদেশের এই তারকা।

১০ মিটার এয়ার রাইফেলের কোয়ালিফাইং রাউন্ডে ৬১৬.০ স্কোর করে ফাইনালে ওঠা বাকী শুরু থেকেই দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেন। ২৪ রাউন্ডের খেলায় বেশ কয়েকবার শীর্ষে উঠে আসেন এই শ্যুটার। ১৬তম রাউন্ডে থেকে স্বর্ণের জন্য তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয় অস্ট্রেলিয়ার স্যাম্পসন, ভারতের রাভি কুমার আর আবদুল্লাহ হেল বাকীর মধ্যে। তবে ২১তম রাউন্ড শেষে ২০৪.৬ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ নিশ্চিত করে ছিটকে যান ভারতের কুমার।

শেষ রাউন্ডে স্যাম্পসনের বাজে শটে বাকির সম্ভাবনা উজ্জ্বল হয়। স্বর্ণ জয়ের জন্য ১০.১ স্কেরের প্রয়োজন হলেও ৯.৭ স্কোর করতে সমর্থ হন বাকী। ফলে ২৪৫ স্কোর নিয়ে স্বর্ণ জেতেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন। আর ২৪৪.৭ স্কোর নিয়ে ২০১৪ কমনওয়েলথ গেমসের মতো এবারও রৌপ্য জিতেই সন্তুষ্ট থাকতে হয় বাকীকে।

এদিকে বাকীর সাফল্যের সকালে ব্যর্থ হয়ছেন দুই নারী শ্যুটার আরমিন আশা ও আরদিনা ফেরদৌস। দুইজনই বাদ পড়েছেন ১০ মিটার এয়ার পিস্তলের বাছাই থেকে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি