ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

পুলিশ পাহারায় পৌঁছালেন সালাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৪, ২ মে ২০১৮

তিন গোলের ব্যবধানে এগিয়ে রোমার বিরুদ্ধে ফিরতি পর্বের কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলতে নেমেছিল বার্সেলোনাও, যে দলে খেলেন লিয়োনেল মেসি ও লুইস সুয়ারেস। কিন্তু তাও ম্যাচ বের করতে পারেনি বার্সা। সুতরাং ঘরের মাঠ অ্যানফিল্ডে ৫-২ এগিয়ে থেকে মোহম্মদ সালাহদের ক্লাব লিভারপুল যেন আত্মতুষ্ট না হয়ে পড়ে।
আজ বুধবার রাতে রোমার ঘরের মাঠ স্তাদিও অলিম্পিকোয় চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের ফিরতি পর্বের ম্যাচের আগে লিভারপুলের সংবাদপত্রে এমন সতর্ক বার্তাই দিয়েছেন সালাহদের ক্লাবের প্রাক্তন ফুটবলার জন অলড্রিজ।

গতকাল মঙ্গলবার বিকেলে সাংবাদিক সম্মেলনে লিভারপুলের সেই রোমা ভীতি আরও উসকে দিয়েছেন এদিন জেকোদের ম্যানেজার ইউসেবিও দি ফ্রান্সেসকো। প্রথম পর্বে লিভারপুলের ঘরের মাঠে ২-৫ হেরে ফিরেও তিনি বলছেন, তিন গোলের ব্যবধানে পিছিয়ে থেকে খেলতে নামাটা কঠিন। কিন্তু বার্সেলোনার বিরুদ্ধে তো সেই কঠিন কাজটা করা গিয়েছিল। বুধবার রাতে ৭০ হাজার দর্শক চেঁচাবে রোমার জন্য। এ রকম পরিবেশে আমরা কি দাঁড়িয়ে থেকে আত্মসমর্পণ করব?

চ্যাম্পিয়ন্স লিগে এ পর্যন্ত ৬ বার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও ইতালির এই দুই দল। যেই সম্মুখসমরে ৪-১ এগিয়ে সেই লিভারপুল। মঙ্গলবার সকালে জন লেনন বিমানবন্দর থেকে রোমের উড়ানে ওঠার সময় বেশ খোশমেজাজেই দেখা গেছে অধিনায়ক জর্ডান হেন্ডারসন, সাদিও মানেদের। তবে মোহম্মদ সালাহকে পুলিশি নিরাপত্তা দিয়ে তোলা হয় বিমানে।

তবে এরই মাঝে রোমার ব্রাজিলীয় গোলকিপার অ্যালিসন বেকার আসন্ন বিপদ হিসেবে চিহ্নিত করছেন লিভারপুলের গোলমেশিন মোহম্মদ সালাহকে। চ্যাম্পিয়ন্স লিগে শেষ তিন ম্যাচে চার গোল করা এই মিশরীয় ফুটবলার লিভারপুলে খেলার আগে দু’বছর কাটিয়ে এসেছেন রোমায়। তার সম্পর্কে প্রাক্তন সতীর্থ অ্যালিসন বলছেন, গোলের সামনে সালাহ কিন্তু মেসির মতোই ভয়ঙ্কর। প্রথম পর্বের সেমিফাইনালে জোড়া গোল করেছিলেন সালাহ। সে কথা তুলে ধরে অ্যালিসন বলছেন, দুরন্ত প্রতিভা সালাহ। ওকে আমাদের আটকাতেই হবে। তবে সালাহর পিছনে তিন জনকে না রেখে, আক্রমণাত্মক খেলে ফাইনালে যেতে চাই।

মঙ্গলবার সকালে রোমার অনুশীলন থেকেও পরিষ্কার লিভারপুলের বিরুদ্ধে ফের অঘটন ঘটাতে ৪-৩-৩ ফর্মেশনেই খেলবে তারা। রোমা ম্যানেজার ইউসেবিও বলছেন, এই মৌসুমে কোনও দলের বিরুদ্ধে খেলতে গিয়ে যদি অসুবিধায় পড়ি, তা হল আতলেতিকো দে মাদ্রিদের বিরুদ্ধে। লিভারপুলের যদি সালাহ থাকে, তা হলে আমাদেরও জেকো রয়েছে। যে কোনও মুহূর্তে ম্যাচ ঘুরিয়ে দিতে পারে জেকো।

আজ বুধবার চ্যাম্পিয়ন্স লিগের খেলাটি হবে রোমা বনাম লিভারপুলের। রোমে খেলা শুরু হবে রাত ১২ টা ১৫ মিনিটে। সরাসরি সম্প্রচার করবে সোনি টেন টু চ্যানেলে।
সূত্র: আনন্দবাজার
একে/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি