ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

বার্সা-রিয়ালের উত্তেজনাকর ম্যাচ ২-২ এ ড্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২১, ৭ মে ২০১৮

এল ক্লাসিকো বলে কথা। চির দুই প্রতিদ্বন্দ্বী বার্সালোনা ও রিয়াল মাদ্রিদ। তাই বার্সালোনার আগে থেকে শিরোপা নিশ্চিত থাকলেও খেলায় ছিল টান টান উত্তেজনা। যা শেষ হয় ২-২ এর ড্রয়ের মাধ্যমে।

গতকাল রোববার রাতে লা লিগার এক ম্যাচে ন্যু ক্যাম্পে মুখোমুখি হয়েছিল দু’দল। ম্যাচের শুরু থেকেই উত্তপ্ত ছিল পরিবেশ। খেলার চাপের কারণেই হয়তো খেলোয়াড়দের শরীরী ভাষায়ও ছিল সেই উত্তেজনার ছাপ। হলুদ আর লাল কার্ড দেখিয়ে রেফারিও যেন এই উত্তেজনার আগুনে ঘি ঢেলে দেন।

প্রথমার্ধে হলুদ কার্ড দেখেছেন বার্সালোনার মেসি আর সুয়ারেজ। প্রথমার্থের শেষ দিকে লাল দেখে মাঠ ছাড়তে হয় সার্জিও রবার্তোকেও। রিয়ালের রামোস, ভারান ও নাচোও হলুদ কার্ড দেখেন শুরুতেই। আর দ্বিতীয়ার্ধে হলুদ কার্ড পান বাকি দুই ডিফেন্ডার গ্যারেথ বেল ও মার্সেলো।

ম্যাচের শুরু থেকেই একে অপরের ওপর চড়াও হয় দু’দল। চতুর্থ মিনিটে প্রথম আক্রমণে যায় বার্সালোনা। মেসির বাড়িয়ে দেওয়া পাস থেকে শট নেন সুয়ারেজ। যদিও ব্যর্থ হয় এই আক্রমণ। তবে মাত্র ছয় মিনিট পরেই রবার্তোর ক্রস থেকে ম্যাচের প্রথম গোলটি করেন সুয়ারেজ। এতে ১-০ তে এগিয়ে যায় বার্সা।

আনন্দ কেটে যেতে সময় অবশ্য বেশি লাগেনি। ক্রুস-বেনজেমা-রোনালদোর ত্রিমুখী আক্রমণে খেলায় সমতা আসে। গোলটি করেন রোনালদো। প্রথমার্ধের বাকি সময়টা কাটে গোল শূণ্য অবস্থায়। তবে দুই দলই প্রতিপক্ষের জালে বল জড়াতে আপ্রাণ চেষ্টা করেন। কিন্তু রিয়াল গোলরক্ষক নাভাস আর বার্সার গোলরক্ষক টার স্টেগান নিজেদের দূর্গ বেশ ভালোভাবেই সামাল দিয়ে রাখেন।

দ্বিতীয়ার্ধে সার্জিওকে হারানো বার্সা খেলা শুরু করে ১০ জন নিয়ে। প্রথমার্ধে খানিকটা চোট পাওয়া রোনালদোর বদলে অ্যাসেনসিও-কে মাঠে নামান রিয়াল কোচ জিদান। রোনালদোর গোল পাওয়া ম্যাচে মেসির গোল না পেলে কী হয়! ৫২ মিনিটে সুয়ারেজের পাস থেকে গোল করে বার্সাকে ২-১ এর লীড এনে দেন মেসি।

ব্যবধান আরও বাড়াতে পারত বার্সা। তবে রেফারির অফসাইডের বাঁশিতে বাতিল হয় ৫৪ মিনিটে করা সুয়ারেজের গোল।

রিয়ালকে ম্যাচে ফেরান গ্যারেথ বেল। ৭২ মিনিটে রোনালদোর বদলি অ্যাসেনসির এক পাস থেকে ২-২ এ সমতা ফেরান এই ফরোয়ার্ড। এরপর কিছু সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত আর গোল করতে পারেনি কোন দলই। তাই ড্র নিয়েই বাড়ি ফিরতে হয় সমর্থকদের।

সূত্র : গোলডটকম।

//এস এইচ এস// এআর

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি