ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

সালাহর সুস্থতা কামনায় মিসরের প্রেসিডেন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৫, ২৮ মে ২০১৮

ফুটবল বিশ্বকাপে এবারের আকর্ষণ হতে পারতেন মিসরীয় তারকা মোহামেদ সালাহ। কিন্তু গত শনিবার রাতে এই স্বপ্ন চূরমার হয়ে যায় সালাহ ভক্তদের। ইনজুরিতে আক্রান্ত সালাহ এবারের বিশ্বকাপে অনেকটাই অনিশ্চিত।
শনিবার রাতে কিয়েভেতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়েছিল লিভারপুল। তুমুল উত্তেজনার এই ম্যাচ জিনেদিন জিদানরা ৩-১ গোলে জিতে নেয়। কিন্তু ম্যাচের সব রং বিবর্ণ হয়ে যায় লিভারপুলের সবচেয়ে বড় তারকা মোহামেদ সালাহর ইনজুরিতে। ম্যাচের খবরের চেয়েও বড় হয়ে উঠেছে এই মিসরীয় ফরোয়ার্ডের ইনজুরির খবর।
এবার মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাতাহ আল সিসি সুস্থতা কামনা করলেন দেশটিকে বিশ্বকাপের মঞ্চে প্রতিনিধিত্ব করার সুযোগ পাইয়ে দেওয়া সালাহর জন্য। তিনি ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের দ্রুত আরোগ্য কামনা করেছেন।
চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ম্যাচের প্রথম থেকেই নিয়ন্ত্রিত বল দখলের মাধ্যমে রিয়াল মাদ্রিদকে কোণঠাসা করে ফেলে সালাহরা। জিদানের শিষ্যরা লিভারপুলের কাছে পাত্তাই পাচ্ছিল না। তবে ম্যাচের ৩০ মিনিটে সবচেয়ে বড় ধাক্কা খায় লিভারপুল শিবির। রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোসের সঙ্গে বল দখলের লড়াইয়ে কাঁধে চোট পান সালাহ। আর তাতেই মাঠ ছাড়তে হয় তাঁকে। পরে অবশ্য মাঠে ফিরে এলেও খানিক সময়ের ব্যবধানেই ফাইনাল খেলার স্বপ্ন জলাঞ্জলি দিয়ে কাঁদতে কাঁদতে আবার মাঠের বাইরে যেতে হয় তাঁকে।
এ অবস্থায় মিসরের প্রেসিডেন্ট সালাহর সুস্থতা কামনা করে তাঁকে বার্তা পাঠিয়েছেন। মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ এল সিসি এক টুইট বার্তায় বলেন, ‘আমার অন্তরের অন্তস্থল থেকে হৃদয় নিংড়ানো প্রার্থনা থাকল মিসরীয় নায়ক মোহামেদ সালাহর জন্য। আমি আশা করি, সে তাড়াতাড়িই মাঠে ফিরে আসবে এবং আগের মতোই অসাধারণ খেলা উপহার দিতে থাকবে।’
২৮ বছর পর মিসরকে বিশ্বকাপের টিকেট পাইয়ে দিয়েছেন সালাহ। স্বাভাবিকভাবেই তাঁর ইনজুরি দেশটিকে শঙ্কায় ফেলে দিয়েছে। সালাহবিহীন রাশিয়া বিশ্বকাপ মিসরীয়দের বিশ্বকাপ খেলার আনন্দকে ধূলিসাৎ করে দেবে।
সূত্র : গোলডটকম।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি