ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

রিয়াল ছাড়ছেন জিদান, নেপথ্যে লা লিগার ব্যর্থতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৮, ৩১ মে ২০১৮

চ্যাম্পিয়নস লিগ ট্রফি জয়ের মাত্র দুদিন না পেরোতেই রিয়াল ছাড়ার ঘোষনা দিয়েছেন কোচ জিনেদিন জিদান।স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দিয়েছেন মাত্র দুদিন আগে। তবে লা লিগা শিরোপা জিততে না পারায় সম্ভবতো কাল হলো জিনেদিন জিদানের।

বৃহস্পতিবার স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের ফরাসি কোচ জিনেদিন জিদান আড়াই বছর দায়িত্বে থাকার পর রিয়ালের দায়িত্ব ছাড়লেন জিদান। এই সময়ে ক্লাবকে ৯টি শিরোপা জিতিয়েছেন তিনি। এর মধ্যে টানা তিনটি ইউরোপিয়ান শিরোপা তো আছেই।

২০১৬ সালে রিয়ালের সাবেক কোচ রাফায়েল বেনিতেজের স্থলাভিষিক্ত হন জিদান। রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের কাছে নিজের পদত্যাগের বিষয়টি জানান জিদান। তবে এখনও পর্যন্ত কোনো খেলোয়াড়কে বিষয়টি অবহিত করেননি তিনি। জিদান বলেন, আমি জানি এটা সবার কাছে খুব বিস্ময়কর ঠেকবে যে আমি দল থেকে চলে যাচ্ছি। কিন্তু এটাই সত্য যে দলে পরিবর্তন দরকার।

তিনি আরও বলেন, তিন বছর ধরে তারা ভালো খেলে আসছে এবং শিরোপা জিতছে। তবে তাদের এখন নতুন কোচ দরকার। জিদান বলেন, আমি খুবই ভাগ্যবান েযে আমি এখানে খেলোয়াড় হিসেবে, কোচ হিসেবে দারুণ সময় কাটিয়েছি। আমি আজীবন ক্লাবটির প্রতি কৃতজ্ঞ থাকবো।

ট্রেনিং গ্রাউন্ডে ডাকা সম্মেলনে জিদান তার সিদ্ধান্ত জানিয়ে দেন। জিদান বলেছেন, তিনি ভেবেছিলেন ক্লাবের সাথে কোচের পদের মেয়াদ বাড়াবেন। এই সিদ্ধান্ত পরে বদলে ফেলেছেন। তার মন বদলেছে। এখন তার মনে হচ্ছে, একটু নিজের জন্য সময় দরকার।

সূত্র: স্কাই স্পোর্টস

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি