ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

‘একেবারেই ভয় পাচ্ছে না নেইমার’  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০০, ২ জুন ২০১৮

ব্রাজিল শিবিরে নেইমারকে নিয়ে চিন্তা কেটেও যেন কাটছে না। এ বার চাঞ্চল্য তৈরি হয়েছিল দলের অনুশীলনে তিনি অনুপস্থিত থাকায়। তবে নেইমারের সতীর্থ ফার্নান্দিনহো সাংবাদিকদের জানিয়েছেন, ২৬ বছরের তারকা ট্রেনিংয়ে ফিরে এসেছেন এবং বিশ্বকাপের জন্য খুব ভাল ভাবেই তৈরি হচ্ছেন।

ইংল্যান্ডে বিশ্বকাপের প্রস্তুতি সারছে ব্রাজিল। সেখানে বৃহস্পতিবারের অনুশীলনে মাঠে ছিলেন না নেইমার। ঠিক তার আগের দিনই অনুশীলনে তাকে পা ধরে বসে পড়তে দেখা গিয়েছিল। যা নিয়ে নতুন করে আতঙ্কের সৃষ্টি হয়েছিল। এর পরেই অনুশীলন থেকে অনুপস্থিত থাকা ব্রাজিলের সেরা তারকাকে নিয়ে জল্পনা আরও বাড়িয়ে দিয়েছিল।

তবে ফার্নান্দিনহো সাংবাদিকদের সঙ্গে কথা বলতে এসে আশ্বস্ত করেছেন নেইমার-ভক্তদের। বলেছেন, নেইমারকে নিয়ে ভয়ের কিছু নেই। নেইমার নিজেও ভয় পাচ্ছে না। ও ভালই তৈরি হচ্ছে বিশ্বকাপের জন্য।

তিনি বলেন, এই ধরনের চোট গুরুতর হয়ে যেতে পারে আমি তা জানি। কারণ আমারও একই ধরনের চোট লেগেছিল। যে কোনও সময়ে হঠাৎ করে যন্ত্রণা ফিরে আসতে পারে।

তার পরেই তিনি যোগ করছেন, কিন্তু ট্রেনিংয়ে যদি ভালভাবে নেইমারকে লক্ষ্য করেন, যেভাবে ও ছুটে বেড়াচ্ছে, নড়াচড়া করছে, তাতে ওকে বেশ স্বচ্ছন্দই দেখাচ্ছে। সব চেয়ে বড় কথা, আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে নেইমার।  

উল্লেখ্য, পায়ের পাতায় অস্ত্রোপচারের পরে যুদ্ধকালীন ব্যস্ততায় নেইমারকে সুস্থ করে তোলার চেষ্টা হচ্ছে। রিহ্যাবিলিটেশন করে তিনি সময় মতোই ব্রাজিল দলের সঙ্গে যোগ দিয়েছেন। তবে বিশ্বকাপের প্রস্তুতি শিবিরে সাবধানতা নিয়েই তাকে তৈরি হওয়ার সুযোগ দেওয়া হচ্ছে। এখনও খুব তীব্রতার সঙ্গে তাকে অনুশীলন করতে দেখা যায়নি বলেই খবর। গত সপ্তাহে নেইমার নিজেই জানিয়েছিলেন, তিনি এখনও একশো শতাংশ ফিট নন।

রোববার লিভারপুলের মাঠে ক্রোয়েশিয়ার সঙ্গে ফ্রেন্ডলি খেলবে ব্রাজিল। সেই ম্যাচে নেইমারকে নামানো হবে কি-না, তা নিয়ে প্রবল আগ্রহ তৈরি হয়েছে। ফার্নান্দিনহো যদিও বলে দিচ্ছেন, অনুশীলনে সেই ভয়ঙ্কর নেইমারকে তারা দেখতে পাচ্ছেন। যিনি চোটের তোয়াক্কা না করে আগের মতো ড্রিবল করছেন, বল নিয়ে ছুটছেন। আত্মবিশ্বাস ফিরে পাওয়াটা প্রথম কাজ। আর আমি বলে দিতে পারি, নেইমার একেবারেই ভয় পাচ্ছে না।

শুনে নিশ্চয়ই স্বস্তি পাচ্ছেন দুনিয়া জুড়ে ব্রাজিলের ফুটবলভক্তরা।

সূত্র: আনন্দবাজার

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি