ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

মেসির যা প্রমাণ করার করেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৬, ২ জুন ২০১৮

বর্তমান বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে লিওনেল মেসিকে বেছে নিতে নিন্দুকেরাও কার্পণ্য করেন না হয়তো। তবে অনেকেই বলেন, মেসিকে সর্বকালের সেরাদের কাতারে দাঁড়াতে হলে, জিততে হবে বিশ্বকাপ। কিন্তু দুর্ভাগ্য মেসির, এখনও পর্যন্ত বিশ্বকাপ তো দূরের কথা বারবার ফাইনালে উঠেও ব্যর্থ হয়েছেন কোপা আমেরিকা জিততেও। তাই বারবারই প্রশ্ন উঠেছে আর্জেন্টিনার মেসিকে নিয়ে।

তবে এবার সেই বিতর্কে গা ভাসিয়ে দিলেন না দ্য গড হ্যান্ড খ্যাত ম্যারাডোনা। বরাবরই তাঁর সঙ্গে তুলনা করা হয় লিওনেল মেসিকে। হবেই বা না কেন, দিয়েগো ম্যারাডোনা পরবর্তী যুগে একমাত্র আর্জেন্টাইনই অধিনায়ককেই যে দেশটি পেয়েছে সেরা ফুটবলার হিসেবে। রাশিয়া বিশ্বকাপের আগে উপর চাপ কমাতে ম্যারাডোনা বলেন, মেসিকে প্রমাণের কিছুই নেই। বিশ্বকাপে নিজেকে প্রমাণ করতে, এমন কোনো ধরাবাঁধা নিয়ম নেই।

দিন কয়েক আগে আর্জেন্টিনা দলের বিশ্বকাপ মিশন নিয়ে শঙ্কা প্রকাশ করে চরম সমালোচনার মুখে পড়েছিলেন ম্যারাডোনা। তবে, মেসি নিজেও একাত্মতা প্রকাশ করেছেন নিজ দেশের কিংবদন্তির সঙ্গে।

২০১৪ বিশ্বকাপ ও দুটি কোপা আমেরিকা মোট তিনটি ফাইনালে দলকে দারুণ নেতৃত্ব দিয়েও মেসি জিততে পারেননি কোন আন্তর্জাতিক শিরোপা। এবার বার্সেলোনা তারকাকে পূর্বসূরি ম্যারাডোনা বললেন বিশ্বকাপ নয় বরং খেলাটার দিকে চোখটা রাখতে। ম্যারাডোনা বলেন, ‘মেসির জন্য আমার উপদেশ থাকবে সে যেন খেলা চালিয়ে যায় ও উপভোগ করে। তাঁর বিশ্বকাপ জেতা না জেতা নিয়ে সমালোচনায় কান দিলে চলবেনা। তাঁর আর কিছু প্রমাণ করার নেই।’

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি