ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

বিশ্বকাপে রোনাল্ডোর দেহরক্ষী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৪, ৪ জুন ২০১৮

বিশ্বের অন্যতম সেরা বুল-ফাইটার নুনো মার্কোসকে বিশ্বকাপে নিজের দেহরক্ষী নিযুক্ত করলেন রোনাল্ডো। বিশ্বকাপ শুরুর আগেই বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর সন্ত্রাসবাদী গ্রুপ আইএসআইএসের পক্ষ থেকে প্রাণনাশের হুমকি পেয়েছেন পোর্তুগাল ফুটবলের সেরা অস্ত্র। স্বভাবতই নিজের সুরক্ষার জন্য একজন টাফ ফাইটারকে নির্বাচন করছেন সিআর সেভেন।
কে এই নুনো মার্কোস?

৬ ফুট ২ ইঞ্চির দানবীয় শরীরের নুনো পেশায় বুল ফাইটার। সারাদিন খালি মাথায় খ্যাপা ষাঁড়ের সঙ্গে লড়াই করে বেড়ান। এক বিশেষ সূত্রের মতে বেশ কিছু বুল ফাইট দেখার পর রোনাল্ডোর মনে হয় নুনোর মত শক্তিশালী কেউ নন। তারপরই সিআর সেভেনের সর্বক্ষণের দেহরক্ষীর জায়গা নেন নুনো। তবে শুধু বুল ফাইটই নয়। মিক্স মার্সাল-আর্টেও দক্ষ এই পোর্তুগাল ফাইটার। খালি হাতেও ১০ জন পুরুষের সঙ্গে লড়তে সক্ষম নুনো।
চ্যাম্পিয়ন্স লিগেও সিআর সেভেনের সর্বক্ষণের ছায়াসঙ্গী হিসেবে দেখা গেছে নুনোকে। ফোরকাডোস নামের একটি আটজনের গ্রুপ রয়েছে তাদের কাজই হল অবসর সময়ে ষাঁড়ের সঙ্গে লড়াই করা। এই গ্রুপটির মধ্যমণি হলেন রোনাল্ডোর দেহরক্ষী। দৌড়ে আক্রমণ করতে আসা ষাঁড়ের সঙ্গে প্রথম হেড-টু-হেড ফাইট করেন নুনো।
৩৩ বছরে পা রেখেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। গত শনিবার পাঁচ নম্বর চ্যাম্পিয়ন্স লিগ খেতাব জিতেছেন। রাশিয়া বিশ্বকাপে তার পায়ে ফুটবলের ওঠা নামা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ফ্যানরা। চ্যাম্পিয়ন্স লিগ জিতে এখন বান্ধবী এবং সন্তানদের সঙ্গে ছুটি কাটাচ্ছেন পোর্তুগালের তারকা ফরোয়ার্ড। নুনোর মত দেহরক্ষী পেয়ে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন পাঁচবারের ব্যালন ডি’ অর বিজেতা।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি