ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

সতীর্থদের ইফতার করাতে অভিনব কৌশল তিউনিস গোলকিপারের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৪, ৪ জুন ২০১৮

চলছে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। আর নিজেদের দুই ম্যাচেই ম্যাচ চলাকালে ইফতার সেরেছেন তিউনেসিয়ার ফুটবলাররা। পবিত্র মাহে রমজানে ফুটবল বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ হওয়ায় রোজা রেখেই মাঠে নেমেছিল তিউনেসিয়ার ফুটবলাররা। আর দুই ম্যাচেই গোল কিপারের দারুণ ও অভিনব কৌশলে খেলা চলাকালেই ইফতার সেরেছেন দলটির খেলোয়াড়রা।

গত সপ্তাহে নিজেদের দুটি প্রস্তুতি ম্যাচ খেলে তিউনেসিয়া। সোমবার পর্তুগালের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ চলাকালে হঠাৎই মাটিতে লুটিয়ে পড়েন গোল কিপার মুয়াজ হাসান। এ সময় খেলার ৫৮ মিনিট চলছে। দলটির চিকিৎসকরা তার কাছে দৌড়ে আসেন। এ সুযোগে দলের প্রতিটি খেলোয়াড়ই ইফতার সেরে নিতে দৌড়ে গিয়ে হাজির মাঠের সীমানায়। শুধু খেজুর ও পানি মুহূর্তের মধ্যে খেয়ে আবার মাঠে নেমে পড়েন তারা। ম্যাচটি আছর নামাজের কিছুক্ষণ পর শুরু হওয়ায় খেলা চলাকালেই ইফতারের সময় হয়ে যায়। ওই ম্যাচে ইউরোপ সেরাদের বিপক্ষে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে তিউনিসরা।

শুধু প্রথম ম্যাচেই নয়, নিজেদের দ্বিতীয় ম্যাচেও তুরস্কের বিপক্ষেও একই কায়দায় ইফতার সেরেছে তিউনিসিয়ার ফুটবল দল। খেলার ৪৯ মিনিটের সময় আহত বোধ করেন মুয়াজ হাসান। তখন চিকিৎসকরা তার কাছে ছুটে যেতেই, দলের অন্য খেলোয়াড় মাঠের সীমানার কাছে গিয়ে অন্য খেলোয়াড় ও কর্মকর্তাদের কাছ থেকে খেজুর ও পানি খেয়ে আবার নেমে পড়েনে মাঠে। তিউনেসিয়ার ফুটবলারদের এমন অভিনব ইফতার নজর কেড়েছে সবার। খেলা চলাকালে কোনো ধরণের বিরতি না থাকায়, এমন পদক্ষেপ নিতে হয়েছে মুয়াজ হাসানকে।

সূত্র: আল-জাজিরা
এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি