ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মরক্কো-তিউনিসিয়ার সঙ্গে বিশ্বকাপ আয়োজনে আগ্রহী আলজেরিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৪, ৪ জুলাই ২০১৮

মরক্কো আর তিউনিসিয়াকে সঙ্গে নিয়ে বিশ্বকাপ আয়োজন করতে আগ্রহী আলজেরিয়া। আগামী ২০৩০ ফিফা বিশ্বকাপ আয়োজনের জন্য এই আগ্রহ দেখিয়েছে উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়া।

২০৩০ বিশ্বকাপের সহ-আয়োজক হতে আবেদন করার প্রস্তুতি নিচ্ছে এখন আলজেরিয়া। আর এ লক্ষ্যে কীভাবে মরক্কো আর তিউনিসিয়াকে নিয়ে কাজ করা যায় তা খতিয়ে দেখছে দেশটির সরকার। বিষয়টি নিশ্চিত করেছে আলজেরিয়ার ক্রীড়ামন্ত্রী মোহাম্মদ হাত্তাব।

আলজেরিয়া এমন এক সময়ে ২০৩০ বিশ্বকাপ সম্পর্কে নিজেদের আগ্রহ প্রকাশ করলো যখন কিছুদিন আগেই ২০২৬ বিশ্বকাপ আয়োজনে যুক্তরাষ্ট্র, কানাডা আর মেক্সিকো’র কাছে পরাজিত হয় তারা। আলজেরিয়া, তিউনিশিয়া, মরক্কো, লিবিয়া এবং মরিটানিয়া বা যৌথভাবে পরিচিত ‘মাগরিব দেশ’ এর দুই সদস্য দেশকে নিয়ে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনে আগ্রহী এখন আলজেরিয়া। তবে পশ্চিম সাহারা ইস্যুতে মরক্কো’র সাথে বিবাদ থাকলেও বিশ্বকাপ ইস্যুতে মরক্কো সহযোগী আয়োজক দেশ হতে আগ্রহী হবে বলেও মনে করে আলজেরিয়া।

আলজেরিয়ার ক্রীড়ামন্ত্রী বলেন, “বর্তমানে আমাদের যে স্থাপনাগুলো আছে তার সাথে ভবিষ্যতে আরও কিছু স্থাপনা তৈরি করে মরক্কো আর তিউনিশিয়াকে সাথে নিয়ে আমরা বিশ্বকাপের জন্য আবেদন করতে পারি। যখন আমরা আমাদের শহরগুলোর দিকে তাকাই, তখন ক্রীড়া ও সংস্কৃতিবান্ধব যে অবকাঠামো আমরা দেখি, তখন আমাদের বিশ্বাস হয় যে, আমরা বিশ্বকাপের মতো বড় আয়োজনের আয়োজক হতে পারি”।

২০২৬ সালের বিশ্বকাপ আয়োজন সম্পর্কিত মরক্কোর কমিটির এক সদস্য মুনসেফ বেলখায়েত গত সপ্তাহে এক বিবৃতিতে বলেছিলেন যে, মরক্কোর রাজা ষষ্ঠ মোহাম্মদ চান যে, ২০৩০ সালের বিশ্বকাপ যেন উত্তর আফ্রিকার কোন দেশ আয়োজন করে।

মরক্কোর প্রতিনিধির এমন বক্তব্যে ধারণা করা হচ্ছে যে, শেষ পর্যন্ত আলজেরিয়ার সাথে মিলে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনে আবেদন করতে আগ্রহী হবে মরক্কো।

সূত্রঃ আল জাজিরা

//এস এইচ এস// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি