ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

৩০০ মিলিয়ন ইউরোতেও জাভির বিকল্প পায়নি বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ২০ জুলাই ২০১৮

দীর্ঘদিন ধরেই জাভি হার্নান্দেজের বিকল্প খুঁজছিল ক্লাব বার্সেলোনা। কিন্তু বছর তিনেক পাড় হয়ে গেলেও প্রায় ৩০০ মিলিয়ন ইউরো খরচে তার বিকল্প খুঁজে পায়নি বার্সা। মেসি-সুয়ারেজ কারিশমায় বেশ কয়েকটি কাপ জিতলেও মাঝমাঠে জাভি-ইনিয়েস্তা জুটি আজও খুঁজে পায়নি দলটি।

মাঝমাঠের প্রাণ ফেরানোর লক্ষ্যে এখনো পর্যন্ত ২৬৫.২৫ মিলিয়ন ইউরো খরচ করে ফেলেছে বার্সেলোনা। কিন্তু কাজের কাজ হয়নি। এসময়ে বার্সেলোনা তাদের দলে ভিড়িয়েছে আরদা তুরান, আন্দ্রে গোমেজ, ডেনিস সুয়ারেজ, পাওলিনহো, ফিলিপ্পে কৌতিনহো ও আর্থার মেলোর মত তারকাদের। কিন্তু কেউই মাঠের খেলা কিংবা সমর্থকদের জনপ্রিয়তায় জাভির মতো প্রভাব ফেলতে পারেননি।

কেননা দলগত খেলা এবং সতীর্থদের জন্য জায়গা বানানোর জন্য জাভির যে নাম ডাক ছিল তেমন খেলার জন্যই বেশি পরিচিত মেলো। মেলোকে ক্লাবে এনে একসাথে দুইজনের বিকল্প বানানোর চেষ্টা করছে বার্সেলোনা। তিন বছর আগে ক্লাব ছেড়েছেন জাভি। গত মৌসুমে ছেড়েছেন ইনিয়েস্তাও। আর্থার মেলো এই দুজনের যেকোন একজনের শূন্যস্থান পূরণ করতে পারলেও তৃপ্তির ঢেকুর ফেলবে বার্সেলোনা কর্তৃপক্ষ।

বর্তমান দলবদলের মৌসুমে ৩০ মিলিয়নের নিচে পাওয়া যাবে না কাউকেই। তাই জাভির বিকল্প খোঁজা বা পাওয়ার খরচটা এই দলবদলের মৌসুমেই ৩০০ মিলিয়ন ছুঁয়ে ফেলবে বার্সেলোনার।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি