ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

তবে শেষটা ভাল হল না বাংলাদেশের 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১৫, ২০ আগস্ট ২০১৮

হৃদয় জিতলেও ম্যাচটা জিততে পারলেন না কিশোরী ফুটবলাররা। তাদের ১-০ গোলে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে ভারত। থিম্পুর চাংলিমিংথা স্টেডিয়ামে শিরোপা ধরে রাখার মিশনে নামে বাংলাদেশের কিশোরীরা। ভারত ছিল প্রতিশোধের মেজাজে।

গতবছর এই দলটার কাছেই ফাইনালে হেরেছিল। সুযোগ পেয়ে প্রতিশোধ নিয়েছে তারা শিরোপা জিততে না পারলেও ফেয়ার প্লে-অ্যাওয়ার্ড জিতে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। 

ম্যাচের ৬৬তম মিনিটে সুনিতা মুন্ডার গোলে শিরোপা জিতে ভারত। এবার প্রথম তিন ম্যাচে গোল বন্যায় প্রতিপক্ষকে ভাসিয়ে ২২ গোল করেছিল বাংলাদেশ। এটিই  ছিল বাংলাদেশের জালে প্রথম গোল।

ফাইনালে হারলেও দুর্দান্ত খেলেছে মারিয়া মান্ডার দল। কিন্তু ভাগ্যটা প্রসন্ন ছিল না। একের পর এক আক্রমণে গেলেও বারপোস্ট, সাইডবারের বল লেগে ফিরে এসেছে! ৭৬তম মিনিটে দুর্ভাগ্য পিছু নেওয়াতে গোলের দেখা মিলেনি। মনিকা চাকমার দূরপাল্লার শট ক্রসবারে লেগে ফিরে আসে। ৮২ মিনিটে তহুরা খাতুনের শট ডান দিকের পোস্টে লেগে ফিরে আসলে হতাশায় পুঁড়ে সমর্থকরা।

ফাইনালের প্রথমার্ধের খেলা ছিল ০-০ গোলে ড্র। 

পাকিস্তান, নেপাল ও ভুটানের মতো এখানেও দুর্দান্ত দাপট দেখানোর সুযোগ ছিল না বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দলের। কারণ শক্তির বিচারে ভারতও কম নয়। সেই দলটার সঙ্গে চোখে চোখ রেখেই খেলেছে বাংলাদেশের মেয়েরা। এবারের সাফ চ্যাম্পিয়নশিপের নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১৪-০ গোলে জিতে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ গোলে হারায়। ভুটানকে ৫-০ গোলে হারিয়ে পায় ফাইনালের টিকিট। তবে শেষটা ভাল হল না বাংলাদেশের।

কেআই/এসি 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি