ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

বর্ষসেরার অনু্ষ্ঠানে ছিলেন না মেসি-রোনালদো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৫, ১ সেপ্টেম্বর ২০১৮

টানা ছয় বছর ধরে যেখানে মেসি-রোনাল্ডো হাজির থেকেছেন, এবার ছিলেন না তাদের একজনও। এতদিন অন্তত একজন হলেও ছিলেন মঞ্চে। কিন্তু এবারই প্রথম দুজনের একজনও ছিলেন না অনুষ্ঠানে। উয়েফার বর্ষসেরা পুরস্কার যখন উঠছিল ক্রোয়েশিয়ান তারকা লুক মদ্রিচের হাতে, তখন হয়তো বার্সেলোনায় বসে আফসোস করেছেন মেসি। হয়তো জুভেন্টাসে বসে আফসোস করেছেন রোনাল্ডো।

লিওনেল মেসি যে আসবেন না, তা আগেই জানা। উয়েফার বর্ষসেরা ফুটবলারের সেরা তিনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি তাঁর। সেরা তিন ফরোয়ার্ডে থাকলেও তা জয়ের সম্ভাবনাও প্রায় শূন্যের কোঠায়। শূন্য হাতে ফিরে যাওয়ার জন্য তাই মোনাকো যাবেন কেন বার্সেলোনার মহাতারকা? আসলেনও না।

পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদে গত মৌসুমে তাঁর চোখ ধাঁধানো পারফরম্যান্স। দলের টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ জয়ে করেছেন সর্বোচ্চ ১৫ গোল। টানা তৃতীয়বার উয়েফার সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের তাই ফেভারিট ছিলেন রোনালদো। কিন্তু মোনাকোর জমকালো অনুষ্ঠানে তাঁর অনুপস্থিতিতেই দুয়ে দুয়ে চার মিলিয়ে ফেলেন অনেকে। সেরাদের সেরা হতে না পারলে সে অনুষ্ঠানে যে সাধারণত যান না রোনালদো! ঠিকই তাঁকে পেছনে ফেলে উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ক্রোয়েশিয়া ও রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার লুকা মডরিচ।

গেল মৌসুমের চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের গ্রুপ পর্বে খেলা ৮০ কোচ এবং উয়েফার ৫৫ সদস্য দেশের একজন করে সাংবাদিক—- মোট ১৩৫ জন বিচারকের ভোটে উয়েফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন মদ্রিচ।

প্রত্যেকে নিজের পছন্দের সেরা তিনজন খেলোয়াড়কে বেছে নিয়েছেন। প্রথম পছন্দের জন্য ৫ পয়েন্ট, দ্বিতীয় পছন্দের ৩ এবং তৃতীয় পছন্দের জন্য ১ পয়েন্ট। তাতেই সাকল্যে ৩১৩ পয়েন্ট পেয়ে বিজয়ী মদ্রিচ। সেরা তিনের বাকি দুজন রোনালদো (২২৩ পয়েন্ট) ও মোহামেদ সালাহ (১৩৪)।

এদিকে তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় মদ্রিচ বলেন, ‘আমার জন্য এটি অবিশ্বাস্য এক মুহূর্ত। এই পুরস্কার পেয়ে আমি গর্বিত ও রোমাঞ্চিত। আমাকে যাঁরা ভোট দিয়েছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ। ধন্যবাদ আমার ক্লাব রিয়াল মাদ্রিদকে; আমার কোচদের এবং সতীর্থদের, যাঁরা ভালো-খারাপ সব সময় আমার পাশে থেকেছেন। আমার এই পুরস্কার তাঁদেরও।‘

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি