ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

ইংলিশ প্রিমিয়ার লীগে জয় অব্যাহত ম্যান সিটি’র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৭, ২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২০:০৮, ২ সেপ্টেম্বর ২০১৮

ইংলিশ প্রিমিয়ার লীগে জয় অব্যাহত রেখেছে ম্যানচেস্টার সিটি। চলতি মৌসুমের প্রথম চার ম্যাচে একটি ড্র হলেও পরাজয় নেই কোনটিতে। নিজেদের শেষ ম্যাচে নিউ ক্যাসেলের বিপক্ষে ২-১ এর জয়ে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করছে পেপ গার্দিওলার ম্যান সিটি।

গতকাল শনিবারের এই ম্যাচে নিজেদের মাঠে প্রথমেই গোল হজম করে নিতে হয় নিউ ক্যাসেলকে। ম্যাচের ৮ মিনিটের মাথায় স্টার্লিং এর গোলে লিড পায় ম্যানচেস্টার সিটি। অবশ্য দ্রুতই আবার ম্যাচে ফিরে আসে হোমসাইড। ৩০ মিনিটে স্ট্রাইকার সলোমন রনডনের বাড়িয়ে দেওয়া বল থেকে নিউ ক্যাসেলকে সমতায় ফেরান ডিয়ান্দ্রে ইয়েডিলিন।

তবে প্রথমার্ধের বাকিটা সময় আর দ্বিতীয়ার্ধের পুরোটাই নিজেদের করে নেয় ম্যান সিটি। দ্বিতীয়ার্ধে এসে একরকম খেই হারিয়ে ফেলা নিউ ক্যাসেল গোল হজম করে বসে শুরুতেই। ৫২ মিনিটের মাথায় ম্যান সিটি এর জন্য জয়সূচক গোলটি করেন কাইল ওয়াকার। ম্যান সিটি এর জন্য কাইলের এটি প্রথম গোল-ও বটে।

শেষ পর্যন্ত ম্যাচে আর কোন গোল না হলে ৩ পয়েন্টে ২-১ এর জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যান সিটি।

ম্যাচে খেলোয়াড়দের এমন নৈপুণ্যে বেজায় খুশি কোচ পেপ গার্দিওলা। ম্যাচ শেষে বিবিসি স্পোর্টসকে বলেন, “শুরুতেই ১২ এর মধ্যে ১০ পয়েন্ট থাকাটা আমাদের জন্য খুবই ভালো সূচনা। ধাপে ধাপে আমরা আমাদের সেরাটা দিতে পারব। দলের খেলোয়াড়দের একাগ্রতায় আমি বেশ সন্তুষ্ট”।

গোল পেয়ে খুশি ডিফেন্ডার কাইলও। তিনি বলেন, “আজকে আমরা একেবারেই ভিন্ন এক পদ্ধতিতে খেলেছি। যে কারণে বেশ কিছুটা সামনে যাওয়ার সুযোগ আমার হয়েছে। বিষয়টা আমি বেশ উপভোগ করি”।

আর নিউ ক্যাসেল কোচ বেনিতেজ বলেন, “দলের চেষ্টা, একাগ্রতা আর মানসিকতায় আমি বেশ সন্তুষ্ট। ম্যাচে কিছুটা সময় আমরা নিয়ন্ত্রণে ছিলাম। তবে পরে হয়তো আমরাই বল দিয়ে দিয়েছি অথবা প্রথম ও দ্বিতীয় গোলটি বেশ দারুণ ছিলো’।

তবে চেলসি আর লিভারপুলের পর ম্যান সিটি এর সাথে পরাজয়ে বেশ চাপেই আছেন নিউ ক্যাসেল কোচ। ইঙ্গিত দেন দলের মূল একাদশে পরিবর্তনের। তিনি বলেন, “পরিস্থিতি আমাদের জন্য একই আছে। আমাদেরকে মাঠে উন্নতি করতে হবে। আর এমন দলের বিপক্ষে নিজেদের দলে কিছু পরিবর্তন আনতে হবে”।

৮৭.৭ শতাংশ কমপ্লিশন রেটে ৭৩টি পাসের জন্য ম্যাচ সেরা নির্বাচিত হন ম্যানচেস্টার সিটির ডেভিড সিলভা।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি