ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

বার্সার গোল উৎসব, বড় ব্যবধানে জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৮, ৩ সেপ্টেম্বর ২০১৮

এই মৌসুম দারুণ ভাবেই শুরু করলো বার্সেলোনা। লা লিগায় প্রথম দুই ম্যাচ জেতার পর তৃতীয় ম্যাচে একেবারে গোল উৎসব করলো আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। লিগে নতুন উঠে আসা হুয়েস্কাকে ৮-২ গোলে বিধ্বস্ত করলো দলটি। আর দলের নেতৃত্বের সঙ্গে গোলেরও নেতৃত্ব দিলেন সেরা তারকা লিওনেল মেসি।

একথা সবারই জানা, নিজে গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে গোল করাতে জুড়ি নেই আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির। এই বার্সেলোনা সুপারস্টার এর আগে বহুবার সতীর্থদের দিয়ে গোল করাতে নিজের হ্যাটট্রিক চান্স বিসর্জন দিয়েছেন। রবিবার রাতে আবারও দেখা গেল এমন দৃশ্য। উয়েস্কাকে ৮-২ গোলে উড়িয়ে দেওয়ার ম্যাচে জোড়া গোল করেছেন মেসি ও সুয়ারেস। উরুগুয়ে স্ট্রাইকারের একটি গোল চাইলে মেসি নিজেই করতে পারতেন। হয়ে যেত হ্যাটট্রিক।

লা লিগার এই ম্যাচে মেসি-সুয়ারেস ছাড়াও একটি করে গোল করেছেন উসমান দেম্বেলে, রাকিটিচ, জর্ডি আলবা। উয়েস্কার পক্ষে একটি করে গোল করেন হার্নান্দেস ও অ্যালেক্স গায়ার। ম্যাচের তৃতীয় মিনিটেই বার্সার জালে বল পাঠিয়ে ক্যাম্প ন্যু স্তব্ধ করে দিয়েছিল উয়েস্কা। কিন্তু ১৬তম মিনিটেই গোল পরিশোধ করে ফেলেন মেসি। রাকিটিচের সঙ্গে ওয়ান-টু পাসে উয়েস্কার জালে বল জড়ান পাঁচবারের ব্যালন ডি অর জেতা এই তারকা।

২৪তম মিনিটে নিজেদের জালেই বল জড়িয়ে দেন হোর্হে পুলিদো। ৩৯ মিনিটে সুয়ারেসের গোলে স্কোরলাইন ৩-১ হয়। কিছু পরেই গোল ব্যবধান কমায় উয়েস্কা। ডি বক্সের বাইরে থেকে শট নিয়ে বার্সার জালে বল জড়ান অ্যালেক্স গায়ার (৩-২)। দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে সুয়ারেসের পাস থেকে গোল করেন দেম্বেলে। ৬১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। নিজে জোড়া গোল করে সতীর্থদের দিয়ে করিয়েছেন দুই গোল।

ম্যাচটিতে সব মিলিয়ে ৯ বার গোলের সুযোগ তৈরি করেছেন মেসি। মৌসুমের প্রথম হ্যাটট্রিকের সুযোগ এসেছিল তার সামনে। ৯২তম মিনিটে একাই বল নিয়ে উয়েস্কার ডি-বক্সে ঢুকে পড়েন সুয়ারেস। তাকে আটকাতে ফাউল করে বসেন গোলকিপার। পেনাল্টি পায় বার্সেলোনা। কিন্তু নিজে পেনাল্টি শট না নিয়ে দায়িত্ব দিলেন সুয়ারেসকে। মেসির এমন বিসর্জনের মান রাখতে গোল মিস করেননি সুয়ারেস। ৮-২ গোলের ব্যবধানে এই জয়ে পয়েন্ট তালিকায় চিরপ্রতিদন্দ্বী রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে শীর্ষে উঠে এল বার্সেলোনা।

সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি