ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

যুক্তরাষ্ট্রে ২-০ গোলের জয় ব্রাজিলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১২, ৮ সেপ্টেম্বর ২০১৮

রাশিয়া বিশ্বকাপে মিশন হেক্সা পূরণ না হলেও আসরের পর নিজেদের শুরুটা বেশ ভালোভাবেই করলো ব্রাজিল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাদেরই মাঠে ২-০ গোলের এক সহজ জয় আদায় করে নেয় নেইমারের ব্রাজিল। ব্রাজিলের হয়ে গোল করেন ফিরমিনো এবং নেইমার।

নিউ জার্সির মেট লাইফ স্টেডিয়ামে স্থানীয় সময় শুক্রবার রাতে মুখোমুখি হয় দুই দল। ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের ওপর চড়াও হতে থাকে সফরকারীরা। দ্বিতীয় মিনিটেই মার্কিন গোলরক্ষক ম্যাট মিয়াজজাকে একা পেয়েছিলেন নেইমার। উইল ট্রাপের দক্ষতায় সে যাত্রায় বেঁচে যায় স্বাগতিকেরা।

তবে গোল হজম করতে বেশি সময় নেয়নি যুক্তরাষ্ট্র। ১১ মিনিটেই কস্তার ক্রস থেকে ব্রাজিলকে লিড এনে দেন রবার্তো ফিরমিনো। ৩১ মিনিটে আবারও নেইমারের জন্য ক্রস বানিয়ে দিয়েছিলেন এই উইঙ্গার। কিন্তু সেবার গোল পেতে ব্যর্থ হন নেইমার।

এই সময়টায় অবশ্য দুইবার গোলের সুযোগ পায় যুক্তরাষ্ট্র। মধ্যম ভাগের খেলোয়াড় ম্যাককেনি, ট্রাপ ও টেইলারের সম্মিলিত আক্রমণ ব্রাজিলিয়ান গোলরক্ষক রুখে দিলে কর্ণার পায় স্বাগতিক দল। কর্ণার থেকে আসা বল সরাসরি জন ব্রুকসের মাথায় আসলেও সেটিকে জালে পাঠাতে পারেননি এই মার্কিনি।

এরই মাঝে প্রথমার্ধের শেষ দিকে ৪৩ মিনিটে পেনালটি থেকে ব্রাজিলের জন্য দ্বিতীয় ও শেষ গোলটি করেন নেইমার। দ্বিতীয়ার্ধে গোল করার সুযোগ অবশ্য মিস করে দুই দলই। শেষ পর্যন্ত তাই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

নেইমারের জন্য গতকালকের ম্যাচটা ছিলো অন্য সব ম্যাচের থেকে আলাদা। মেট লাইফের এই স্টেডিয়াম থেকেই সিনিয়র ডিভিশনে অভিষেক হয়েছিল নেইমারের। আর সেই ম্যাচে করা গোলই ছিলো নেইমারের ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক গোল।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি