ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

গুয়াতেমালাকে ৩-০তে হারালো নতুন আর্জেন্টিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪১, ৮ সেপ্টেম্বর ২০১৮

রাশিয়া বিশ্বকাপের পর বড় ধরণের পরিবর্তন এসেছে আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলে। মেসি, হিগুয়েন, আগুয়েরা কিংবা ডি মারিয়া; কেউ নেই দলে। এ যেন নতুন এক আর্জেন্টিনা। আর সেই নতুন দল নিয়েই গুয়েতামালাকে ৩-০ গোলে হারালো নতুন আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপ থেকেই যেন একই পথে হাটছে আর্জেন্টিনা ও ব্রাজিল। প্রথমে হতাশাজনক পারফর্মেন্সে দ্বিতীয় রাউন্ডে ওঠাই একরকম অনিশ্চিত ছিলো দুই দলের। এরপর আবার শেষ আট থেকে বিদায়। আর বিশ্বকাপের পর প্রীতি ম্যাচে জয় দিয়ে শুরু আন্তর্জাতিক ম্যাচ।

যেদিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ২-০ গোলের জয় পেলো ব্রাজিল সেদিনই আর্জেন্টিনাও গুয়াতেমালাকে হারালো ৩-০ গোলে। সেই যুক্তরাষ্ট্রের মাঠেই। নিরপেক্ষ ভেন্যুতে মেসি, হিগুয়েন, আগুয়েরা বা ডি মারিয়ার মতো তারকা ফুটবলার ছাড়াই গুয়েতামালাকে একরকম উড়িয়েই দিলো আর্জেন্টিনা।

আজ শনিবার লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত এই প্রীতি ম্যাচে আর্জেন্টিনার হয়ে গোল করেন গঞ্জালো মার্টিনেজ, জিওভানি লো সেলসো এবং জিওভান্নি সিমেওমে। তিনটি গোলই আসে ম্যাচের প্রথমার্ধে।

ম্যাচের ২৭ মিনিটের মাথায় পেনালটি থেকে দলকে এগিয়ে নেন মার্টিনেজ। গুয়াতেমালার ডিবক্সে নিজেদেরই এক ডিফেন্ডার হ্যান্ডবলের ফাঁদে পরলে পেনালটি পায় আর্জেন্টিনা। আর ৩৫ মিনিটে কর্ণার থেকে আসা বল সেলসো জালে প্রবেশ করালে ব্যবধান বেড়ে যায় দ্বিগুণ।

প্রথমার্ধের শেষ দিকে এসে আর্জেন্টিনার জয়ে শেষ গোলটি করেন সিমেওমে। পালাসিওসের বাড়িয়ে দেওয়া বল থেকে বিরতির ঠিক এক মিনিট আগে গোলটি ক অরেন সিমেওমে।

শেষ পর্যন্ত আর কোন দলই গোলের দেখা না পেলে তিন শূন্য গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এদিকে আগামী ম্যাচগুলোতেও দলে থাকছেন না মেসি। আগামী বুধবার নিউ জার্সিতে কলম্বিয়ার বিপক্ষে এক প্রীতি ম্যাচে মেসিকে ছাড়াই মাঠে নামবে আর্জেন্টিনা। অক্টোবরে আসন্ন ব্রাজিলের বিপক্ষে ম্যাচেও দলের সাথে থাকবেন না লিওনেল মেসি।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি