ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

পৃথিবীর শীর্ষ যে ধনী ফুটবলারের নাম শোনেননি আগে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৮, ৯ সেপ্টেম্বর ২০১৮

যদি প্রশ্ন করা হয় পৃথিবীর শীর্ষ ধনি ফুটবলার কে? উত্তর আসবে পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু যদি বলা হয় যে, তার চেয়েও ধনী এক ফুটবলার আছেন তাহলে কেমন হবে? তাও আবার মাত্র ২০ বছর বয়সী ফুটবলার। চোখ কপালে ওঠারই কথা, তাই তো? তাহলে জেনে নিন পৃথিবীর শীর্ষ এই ধনী ফুটবলারের গল্প।

ধনী এই ফুটবলারের পরিচয় জানানোর আগে তার ধন সম্পত্তি সম্পর্কে একটা ধারণা নেওয়া যাক। যার কথা বলছি তিনি সিআর সেভেনের থেকে ২৭গুণ বেশি সম্পদের মালিক; অন্তত ৩৩গুণ বেশি সম্পদ আছে আর্জেন্টিনার লিওনেল মেসির থেকে। আর ব্রাজিলের নেইমারের থেকে তার সম্পদের পরিমাণ ৫০গুণ বেশি।

মাত্র ২০ বছর বয়সী এই ফুটবলারের নাম ফেইক বোকায়াহ। তার মোট সম্পদের পরিমাণ প্রায় ২০ বিলিয়ন মার্কিন ডলার।

ফেইক বোকায়াহের সম্পত্তির উৎস কিন্তু ফুটবল নয়। বরং জন্মগতভাবে ধনী এই ফুটবলার। ব্রুনাই এর ‘আন্তর্জাতিক’ নাগরিক বোকায়াহ দেশটির সুলতান হাসানাল বোকেয়াহের নাতি এবং রাজপুত্র জাফরির ছেলে।

অমিতব্যয়ী এবং খরুচে হিসেবে পরিচিতি আছে প্রিন্স জাফরির। জীবনে এখন পর্যন্ত প্রায় ১৫ বিলিয়ন ডলার পরিমাণ অর্থ প্রিন্স জাফরি খরচ করেছেন বলে ধারণা করা হয়। প্রায় দুই হাজার ৩০০ বিলাসবহুল গাড়ি, ৮টি বোয়িং বিমান, ৫টি বিলাসবহুল ইয়াট এবং প্রায় ৫০০ বাড়িসহ কয়েকটি প্রাসাদের মালিক যুবরাজ জাফরি।

ফেইক বোকায়াহ যখন সাত বছর বয়সী শিশু তখন তার আবদার পূরণ করার জন্য ৭০ মিলিয়ন মার্কিন ডলার খরচ করে ছেলেকে নিয়ে গেছেন মাইকেল জ্যাকসনের কনসার্টে। প্রয়াত এই মার্কিন পপ তারকার কনসার্টের দর্শক ছিলো মাত্র একজন - প্রিন্স ফেইক বোকায়াহ।

তবে বাবার মতো জীবনযাপন থেকে বেশ আলাদা তরুণ ফেইক বোকায়াহ। তার লক্ষ্য একজন পেশাদার ফুটবলার হওয়া। যে পরিমাণ সম্পত্তি আছে তার সামান্য খরচ করেই নতুন ফুটবল ক্লাবের মালিক হতে পারতেন ফেইক। কিন্তু তা না করে পরিশ্রম করে যাচ্ছেন ইউরোপের ফুটবল ক্লাবগুলোতে।

সাউথ হ্যাম্পটন এবং চেলসির যুব দলে খেলেছেন ফেইক। ২০১৬ সালে পেশাদার খেলোয়াড় হিসেবে চুক্তিবদ্ধ হন ইংলিশ ফুটবল ক্লাব লেস্টারের সাথে। তবে এখনও পেশাদার কোন ম্যাচে মাঠে নামা হয়নি ফেইকের। বলার মতো এটুকুই যে, ব্রুনাই জাতীয় দলের হয়ে পাঁচটি আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন এই মিডফিল্ডার।

বিভিন্ন সময় গণমাধ্যমে ফেইক বলেন, “ছোটবেলা থেকে আমি ফুটবল খেলছি। মাঠে বল পায়ে খেলতেই আমি খুব উপভোগ করি। আমার ফুটবলার হওয়ার স্বপ্ন পূরণে আমার বাবা-মা সবসময় আমাকে সাহস যুগিয়েছেন”।

ফেইক আরও বলেন, “পৃথিবীর বড় মাপের কয়েকটি ক্লাবের অংশ হতে পেরে আমার ধারণা বদলেছে। বিশ্বমানের খেলোয়াড় হওয়ার সামান্য সুযোগ পেতে আপনাকে অনেক বেশি কষ্ট করতে হবে”।

এভাবেই পরিশ্রম করতে করতে যোগ্যতার বশেই একদিন পেশাদার ম্যাচে মাঠে নামার স্বপ্ন দেখছেন এই রাজপুত্র।

সূত্রঃ ইন্টারনেট

//এস এইচ এস//

  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি