ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

এমবাপে ও জিরুদের গোলে জয় পেল ফ্রান্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪, ১০ সেপ্টেম্বর ২০১৮

কিলিয়ান এমবাপে ও জিরুদের গোলে উয়েফা নেশন্স লিগে প্রথম জয়ের দেখা পেল রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্স। গ্রুপ-১ এ নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে দিদিয়ের দেশমের শিষ্যরা। প্রথম ম্যাচে জার্মানির সঙ্গে গোলশূন্য ড্র করেছিলো দলটি।
ম্যাচের চতুর্দশ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন এমবাপে। নেদারল্যান্ডসের কুইন্সি প্রোমেস ডি-বক্সের ভেতরে ব্যাক হেড করে সতীর্থকে বল দেয়ার চেষ্টা করেন। বলটি গিয়ে পড়ে ব্লেইস মাতুইদির সামনে। ক্ষিপ্রতার সঙ্গে গোলমুখে ক্রস দেন এই মাতুইদি। আর তাতে পা ছুঁয়ে সহজেই নেদারল্যান্ডসের জালে বল জড়ান পিএসজি তারকা এমবাপে।
সম্ভাবনা দেখা দেয় ১-১ ড্রতে খেলা শেষ হওয়ার। কিন্তু অলিভিয়ে জিরুদের শেষ মুহূর্তের গোলটিই নেদারল্যান্ডসের বিপক্ষে জয় এনে দেয় ফ্রান্সকে।
প্যারিসে রোববার রাতে ম্যাচের ১৪তম মিনিটে এমবাপ্পের করা গোলে এগিয়ে যায় ফ্রান্স। মিডফিল্ডার ব্লেইস মাতুইদির বাড়ানো বল নিখুঁত প্লেসিং শটে জালে জড়ান এমবাপ্পে।

দ্বিতীয়ার্ধের ৫১তম মিনিটে এম্বাপ্পের একটি শট ডি বক্সের বাইরে থেকে ক্রসবারের অনেক ওপর দিয়ে গেলে গোলের সম্ভাবনা হারায় ফ্রান্স। তবে ৬৭তম মিনিটে সমতায় ফেরে নেদারল্যান্ডস। রায়ান বাবেলের পা থেকে আসে এই গোল।

ম্যাচ সমতায় শেষ হওয়ার পথে এগোতে থাকে। তবে ৭৫তম মিনিটে বাঁ দিক থেকে বাঁজামাঁ মাঁদির বাড়ানো ক্রসে ফরাসি ফরোয়ার্ডের জিরুদের বাঁ পায়ের শটে দারুণ এক গোল পায় ফ্রান্স। এ গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।

এই গ্রুপে নিজেদের দুই ম্যাচে এক জয় আর এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফ্রান্স। নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্সের সঙ্গেই ড্র করে ১ পয়েন্ট নিয়ে ২ নম্বরে জার্মানি। প্রথম ম্যাচ হেরে পয়েন্ট শূন্য নেদারল্যান্ডস তৃতীয় স্থানে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি