ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

হংকং ম্যাচ নিয়ে দুশ্চিন্তায় ভারত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৩, ১৮ সেপ্টেম্বর ২০১৮

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ভারত এশিয়া কাপে হংকংয়ের বিপক্ষের প্রথম ম্যাচটা নিয়ে কিছুটা সমস্যায় আছে। কিন্তু এশিয়া কাপে খেলতে পেরে খুশি এমন একটি দল নিয়ে কেন চিন্তিত ভারত? কিন্তু বেশ কয়েকটি কারণেই আজ হংকংয়ের বিপক্ষে ম্যাচের আগে কিছুটা দুশ্চিন্তায় থাকতে হচ্ছে রোহিত শর্মার দলকে। তবে এটাও ঠিক, প্রতিপক্ষ হংকং বলেই এই সমস্যাগুলো উতরে যেতে হয়তো খুব একটা বেগ পেতে হবে না তাদের।

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা কিছুটা ইঙ্গিত দিয়ে বলেছেন, মিডল অর্ডার ব্যাটিং একটা বড় সমস্যা। আর হংকংয়ের বিপক্ষে ম্যাচে এটি নিয়ে ভাবছেন তিনি।    

আরও একটি বড় সমস্যা, আগামীকাল ১৯ সেপ্টেম্বর দুবাইয়েরই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে মাঠে নামতে হবে ভারতকে। এত বড় একটা ম্যাচ ভারতকে খেলতে নামতে হবে শরীরে ক্লান্তি নিয়ে—এটা কীভাবে হয়! সে কারণে হংকংয়ের বিপক্ষে ম্যানেজমেন্ট অবশ্যই চাইবে বেশ কয়েকজন মূল খেলোয়াড়কে বিশ্রামে রাখতে। আর সে কারণেই এই ম্যাচে একাদশ নির্বাচন ভারতীয় দলের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে।

মিডল অর্ডারের সমস্যাটার একটা ব্যাখ্যা কাল দিয়েছেন রোহিত, ‘আমাদের মিডল অর্ডার তেমন পাকা নয়। অনেকেই এই জায়গায় ব্যাট করতে নামছেন। কেউ স্থায়ী হতে পারছেন না এটাই মিডল অর্ডারের মূল সমস্যা।’

তবে সমস্যা যা-ই থাকুক। রোহিতের নেতৃত্বাধীন দলটিকে দ্বিতীয় সারির দল বলার কোনো কারণ নেই। কেবল বিরাট কোহলি ছাড়া মূল তারকাদের প্রায় সকলেই এই দলে আছেন। তাই হংকংয়ের বিপক্ষে সব সমস্যা উড়িয়ে দিয়ে ভারত বড় জয় তুলে নেবে এটাই প্রত্যাশা।

এসি  
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি