ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

ম্যাচ সেরা মুশফিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০০, ২৭ সেপ্টেম্বর ২০১৮

এটা ছিল দেশের প্রতি সত্যিকারের দায়িত্ব প্রতিষ্ঠার লড়াই। নিজের সবটুকু বিসর্জন দিয়ে হলেও মর্যাদার এই লড়াইয়ে টিকে থাকতে সে কি যুদ্ধ। ভাঙা কোমর নিয়েও যেভাবে খেলেছেন মুশফিকুর রহীম, সেটা দেখলে যেকেউ বলবে একেই বলে দলের প্রতি, দেশের প্রতি সত্যিকারের আনুগত্য ও দায়িত্ববোধ।

ব্যথার কারণে বার বার পাঁজরে হাত দিচ্ছিলেন মুশফিক। তবুও গ্লাভস হাতে উইকেটের পেছনে সরফরাজ আহমেদকে ঝাঁপিয়ে পড়ে তালুবন্দী করেন তিনি। এ দৃশ্য সত্যি অবিশ্বাস্য।

ব্যাট হাতে প্রথম ম্যাচে খেলেছিলেন অতি মানবীয় ১৪৪ রানের ইনিংস। ফাইনালে ওঠার জন্য গুরুত্বপূর্ণ এই ম্যাচে নেই সাকিব-তামিমের কেউই। টপ অর্ডার পুরোপুরি ব্যর্থ। বাংলাদেশকে খেলায় ধরে রাখার মত কেউ ই নেই। ভরসা শুধুই মুশফিক। অবশেষে তার ব্যাট আবারও ঝলসে উঠেছে।

মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হলেনও আক্ষেপ নেই তার। কারণ ৯৯ রানের ইনিংসটিই শেষ পর্যন্ত পাকিস্তানের সামনে বাংলাদেশের রান চ্যালেঞ্জিং পর্যায়ে নিয়ে আসে। ছুঁড়ে দিলো ২৪০ রানের লক্ষ্য। এবার বল হাতে মোস্তাফিজ দুর্দান্ত বোলিং করেছেন। ৪ উইকেট নিয়েছেন তিনি। সেই সঙ্গে অন্য সবাই নিজেদের সবটুকু যেনো উজার করে দিয়েছে। প্রচণ্ড রোদে কষ্ট হলেও হেসে খেলে জয় ঠিকই ছিনিয়ে এনেছে টােইগাররা। 

সার্বিক দিক বিবেচনা করলে ম্যাচ সেরা পুরস্কার সবারই প্রাপ্য। কারণ সবাই তার নিজ নিজ অবস্থান থেকে বেশ ভালোই খেলেছে। তবে মুশফিকের ৯৯ রানের উপর ভর করে জয়টা সহজ হয়েছে টিম টাইগারদের।তাই ম্যাচ সেরার পুরস্কার তো তার হাতেই ওঠার কথা।

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি