ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

শীর্ষস্থান খোয়াল লিভারপুল

প্রকাশিত : ১০:৫৭, ৪ মার্চ ২০১৯

ইংলিশ প্রিমিয়র লিগের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রাখা সম্ভব হল না মোহাম্মদ সালাহদের পক্ষে৷ এভারটনের মাঠে গোল করতে পারেননি ‘মিসরের মেসি’। বদলি নামা রবের্তো ফিরমিনোও হলেন ব্যর্থ। এই সুযোগে শীর্ষস্থান চলে গেল ম্যানচেস্টার সিটির দখলে।  

রোববার এক নম্বর জায়গা ফিরে পেতে জয় ছাড়া কোনও পথ ছিল না লিভারপুলের। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল। এভারটনের মাঠে মার্সিসাইড ডার্বিতে গোলশূন্য ড্র করায় দ্বিতীয় স্থানে নেমে যেতে হয়েছে অলরেডদের। আর গত শনিবার বোর্নমাউথের বিপক্ষে ১-০ গোলে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে ম্যানসিটি।

কার্যত শুরু থেকেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানসিটির সঙ্গে নিরাপদ দূরত্ব বজায় রেখে চলছিল লিভারপুল৷ তবে সাম্প্রতিক পয়েন্ট খোয়ানোর নেশায় মেতে ওঠায় প্রিমিয়র লিগের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রাখা সম্ভব হল না মহম্মদ সালাহদের পক্ষে৷ একদিকে যেমন ম্যানসিটি ধারাবাহিক জয়ে ব্যবধান বাড়তে না দেওয়ার প্রচেষ্টা মরিয়া ছিল, ঠিক অন্যদিকে পর পর বেশ কয়েকটা ড্র করে ক্রমাগত পয়েন্টের ব্যবধান কমিয়ে চলেছিল লিভারপুল৷

শেষমেশ ২৯ রাউন্ডের ম্যাচে এএফসি বোর্নমাউথকে ১-০ গোলে হারিয়ে এক নম্বরে উঠে আসে সিটিজেনরা৷ লিভারপুলের সামনে সুযোগ ছিল শীর্ষস্থান ফিরে পাওয়ার৷ তার জন্য এভারটনের বিরুদ্ধে জয় তুলে নিতে হত তাদের৷ শেষমেশ এভারটনের কাছে ০-০ গোলে আটকে যাওয়ায় লিভারপুলকে নেমে যেতে হয় দু’নম্বরে৷ এক পয়েন্টের ফারাক নিয়ে ম্যানসিটি থেকে যায় লিগ শীর্ষে৷

এভারটনের মাঠে প্রথমার্ধে স্বাগতিকদের গোলরক্ষকের তেমন কোনও পরীক্ষা নিতে পারেনি লিভারপুল। ম্যাচের চতুর্দশ মিনিটে দলটির তারকা ফরোয়ার্ড সালাহ সতীর্থের বাড়ানো বল ধরে ঠিকঠাক শট নিতে পারেননি। একটু পর দুর্বল শটে হতাশা বাড়ান মিশরের এই তারকা। ম্যাচের ২৮তম মিনিটে ভালো একটি সুযোগ নষ্ট হয় লিভারপুলের।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৭তম মিনিটে হেন্ডারসনের বাড়ানো বল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে পেয়ে যান সালাহ। তবে বলের গতির সঙ্গে তাল মেলাতে না পেরে এবার শটই নিতে পারেননি লিগে এ পর্যন্ত ১৭ গোল করা এই ফরোয়ার্ড।

এর পর ম্যাচের ৬৩তম মিনিটে দিভোক ওরিগিকে তুলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনোকে নামান ক্লপ। খেলার গতি বাড়লেও শেষ পর্যন্ত গোল অধরাই থেকে যায় লিভারপুলের। ফলে গোল শূন্য ড্রতেই শেষ হয় ম্যাচটি।

এ ড্রয়ে ২৯ রাউন্ড শেষে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। সমান ম্যাচে ১ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে ম্যানসিটি। ২৯ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম হটস্পার তৃতীয় স্থানে আছে। চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৫৮। ইউনাইটেডের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি