ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

নাপোলিকে আরও পেছনে ফেললো জুভেন্টাস

প্রকাশিত : ১৬:০৭, ৪ মার্চ ২০১৯

নাপোলির মাঠে জোড়া গোলে প্রথমার্ধেই এগিয়ে যায় জুভেন্টাস। তবে একটি গোল শোধ দিতে পারলেও ম্যাচটা হাতছাড়া হয়ে গেছে কার্লো আনচেলত্তির দলের। আর এতে ইতালিয়ান সিরিআ’তে টানা অষ্টম শিরোপা জয়ের দ্বারপ্রান্তে চলে এসেছে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

মৌসুমের ২৫টি ম্যাচ খেলে এখন পর্যন্ত পরাজয়ের স্বাদ পেতে হয়নি জুভিদের। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে। তাই লিগ শিরোপা জয়ের দৌড়েও অনেকখানিই এগিয়ে তারা। তাই পয়েন্ট ব্যবধানটা বাড়াতে রোববার রাতে নিকট প্রতিদ্বন্দ্বি নাপোলির মাঠে নামে তুরিনের ক্লাবটি। এতে ২-১ গোলে জিতে ১৬ পয়েন্ট এগিয়ে গেছে গত সাতবারসহ প্রতিযোগিতাটিতে রেকর্ড ৩৪ বারের চ্যাম্পিয়নরা।

এস্তাদিও সান পাওলোয় ম্যাচের শুরু থেকেই নাপোলির ওপর আধিপত্য দেখায় জুভিরা। ফলে ম্যাচের ২৫তম মিনিটেই বড় ধাক্কা খায় স্বাগতিকরা। ফুলব্যাক কেভিন মালকুইট ব্যাক পাস থেকে বল পেয়ে গিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। নিশ্চিত গোলের সম্ভাবনা দেখে পর্তুগিজ যুবরাজকে ফাউল করে বসেন নাপোলি গোলরক্ষক অ্যালেক্স পেরেত। ফলে লাল কার্ড দিতে ভুল করেননি রেফারি।

আর ম্যাচের ২৮তম মিনিটেই গোল পেয়ে যায় অতিথিরা। ডি-বক্সের একটু বাইরে থেকে দারুণ বাঁকানো ফ্রি-কিকে নাপোলির রক্ষণ প্রাচীরের উপর দিয়ে বল ঠিকানায় পাঠান মিরালেম পিয়ানিচ।

দশজন নিয়ে খেলা নাপোলি পরের কয়েক মিনিটে বেশ কয়েকটি ভালো আক্রমণ করলেও বিরতির আগে সাফল্যের দেখা পায়নি। উল্টো ম্যাচের ৩৯তম মিনিটে আবারও গোল খেয়ে বসে তারা। ডান দিক থেকে ফেদেরিকো বের্নারদেস্কির ক্রস ছোট ডি-বক্সের মুখে পেয়ে হেডে বল জালে পাঠান এমরে কান। বল এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টে ঠিকানা খুঁজে নেয়।

বিরতি থেকে ফিরে বিপদে পড়ে অতিথিরা। মাঝমাঠের কাছে অহেতুক হাত দিয়ে বল ঠেকিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বসনিয়ার মিডফিল্ডার পিয়ানিচ। ফলে ১০ জনের দলে পরিণত হয় জুভেন্টাসও।

এর পর লড়াইয়ে ফিরতে মরিয়া হয়ে চেষ্টা করে স্বাগতিক দলটি। ম্যাচের ৬১তম মিনিটে ব্যবধান কমায় তারা। বাঁ দিক থেকে লরেঞ্জো ইনসিনিয়ের দারুণ ক্রস গোলমুখে পেয়ে নিখুঁত টোকায় গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড হোসে কায়েহন। তবে শেষ পর্যন্ত ২-১ গোলে শেষ হয় ম্যাচটি।

এ জয়ে ২৬ ম্যাচে ২৩ জয় ও দুই ড্রয়ে জুভেন্টাসের পয়েন্ট ৭১। আর চতুর্থ হারের স্বাদ পাওয়া নাপোলির পয়েন্ট ৫৬। তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৪৮।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি