ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

আত্মঘাতী গোলে শীর্ষে লিভারপুল

প্রকাশিত : ১৫:২৫, ১ এপ্রিল ২০১৯

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা দৌঁড়ে ঘরের মাঠে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল লিভারপুল। তবে শেষ মুহূর্তে আত্মঘাতী গোল করে বসে টটেনহ্যাম হটস্পার। ফলে নাটকীয় এক জয়ে পয়েন্ট তালিকায় আবারও শীর্ষে ফিরেছে অলরেডরা।

রোববার রাতে অ্যানফিল্ডে ২-১ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। গত সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে টটেনহ্যামের মাঠেও একই ব্যবধানে জিতেছিল লিভারপুল।

নিজেদের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণেও এগিয়ে ছিল লিভারপুল। ফলে ম্যাচের ষোড়শ মিনিটে এগিয়ে তারা। বাঁ দিক থেকে অ্যান্ড্রু রবার্টসনের দারুণ ক্রসে লাফিয়ে নেওয়া হেডে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৭০তম মিনিটে আচমকা এক আক্রমণে সমতায় ফেরে টটেনহ্যাম। মাঝমাঠ থেকে কেইনের দ্রুত নেওয়া লম্বা ফ্রি কিকে ইংলিশ ডিফেন্ডার কিরান ট্রিপিয়ার দারুণভাবে বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে এরিকসেনকে বাড়ান। তার পাস ছোট ডি-বক্সের বাইরে পেয়ে প্লেসিং শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস মউরা।

পয়েন্ট হারানোর শঙ্কায় গোলের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। ম্যাচের ৯০তম মিনিটের মাথায় আত্মঘাতি গোলে পিছিয়ে পড়ে অতিথিরা। মোহামেদ সালাহর কোনাকুনি হেড ঠেকিয়ে দেন ফরাসি গোলরক্ষক উগো লরিস। তবে বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল গোলমুখে টটেনহ্যামের বেলজিয়ান ডিফেন্ডার টবি আল্ডারভাইরেল্ডের পায়ে লেগে গোললাইন পেরিয়ে যায়।

এই জয়ের ফলে ৩২ ম্যাচে ২৪ জয় ও সাত ড্রয়ে শীর্ষে ওঠা লিভারপুলের পয়েন্ট ৭৯। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৭৭ পয়েন্ট নিয়ে রয়েছে শক্ত অবস্থানে। টেবিলের তৃতীয় দলটি টটেনহ্যাম। ৩১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৬১ পয়েন্ট।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি