ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

আগুয়েরোর পেনাল্টি মিস, সেমির পথে এগিয়ে টটেনহ্যাম

প্রকাশিত : ১৩:১৪, ১০ এপ্রিল ২০১৯

ইউরোপ সেরার টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেন সার্জিও আগুয়েরো। আর ম্যাচের শেষ দিকে পার্থক্য গড়ে দিলেন সন হিউং-মিন। এতে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে প্রথম লেগের শেষে অ্যাডভান্টেজ টটেনহ্যাম হটস্পার।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে পেপ গার্দিওলার দলকে ১-০ গোলে হারাল মৌরিসিও পচেত্তিনোর দল।

এই দু’দলের শেষ তিনবারের সাক্ষাতে তিনবারই হারের স্বাদ পেয়েছিল টটেনহ্যাম। তাই চলতি চ্যাম্পিয়ন্স শেষ আটের লড়াই শুরুর আগে অ্যাওয়ে ম্যাচ হলেও পাল্লা ভারি ছিল সিটিজেনদের। কিন্তু ইউরোপ সেরার মঞ্চে এ দিন শেষ তিনবারের সাক্ষাতকে নিছক পরিসংখ্যান প্রমাণ করে জয় তুলে নিল স্পারসরা।

নিজেদের মাঠে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে টটেনহ্যাম। তবু ব্লুজদের দুর্গে শেষ প্রহরী হিসেবে এ দিন লিহোয়াইটদের সামনে ঢাল হয়ে দাঁড়ান ব্রাজিলিয়ান গোলরক্ষক এডেরসন।

ম্যাচের অষ্টম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগও স্বাগতিকরা। কিন্তু মুসা সিসোকোর ক্রস পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় পেয়ে উড়িয়ে মারেন ডেলে আলি।

ম্যাচের ত্রয়োদশ মিনিটে সেরা সুযোগটি পান শেষ ষোলোয় শালকের বিপক্ষে দুই লেগে পেনাল্টি থেকে একটিসহ মোট তিন গোল করা আগুয়েরো। কিন্তু আর্জেন্টাইন স্ট্রাইকারের স্পট কিক বামদিকে ঝাঁপিয়ে পড়ে নিশ্চিত গোল হজম থেকে স্পার্সদের রক্ষা করেন বিশ্বকাপ জয়ী ফরাসি গোলরক্ষক উগো লরিস। রাহিম স্টার্লিংয়ের শটে ডি-বক্সে ড্যানি রোজের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। সব মিলিয়ে গোলশূন্য অবস্থাতেই শেষ হয় প্রথম ৪৫ মিনিট।

বিরতি থেকে ফিরে শুরুতেই স্টার্লিংয়ের দুরন্ত প্রয়াস প্রতিহত করেন টটেনহ্যাম গোলরক্ষক। উত্তেজক ম্যাচে হঠাতই চোট পেয়ে মাঠ ছাড়তে হয় টটেনহ্যাম আক্রমণে প্রধান স্তম্ভ হ্যারি কেনকে। আর ম্যাচের কর্তৃত্ব এ সময় খানিকটা নিজেদের দখলে নিয়ে নেয় সিটি। কিন্তু ঘরের মাঠে ম্যাচের ৭৮তম মিনিটে ডেডলক খোলে পচেত্তিনোর দল। ক্রিস্টিয়ান এরিকসেনের পাস বক্সের মধ্যে নিজের আয়ত্তে নিয়ে প্রায় একক দক্ষতায় বাঁ-পায়ের শটে এডেরসনকে পরাস্ত করেন দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড হিউং-মিন। ম্যাচের বাকি সময়ে কোনও দল জালের দেখা পায়নি।

শেষ পর্যন্ত ১-০ স্কোরলাইনে ঘরের মাঠে প্রথম লেগ জিতলেও দ্বিতীয় লেগের আগে কেনের চোট চিন্তায় রাখবে টটেনহ্যামকে। অন্যদিকে, ঘুরে দাঁড়িয়ে শেষ চারের টিকেট পেতে আগামী বুধবার ঘরের মাঠে খেলবে পেপ গার্দিওলার দল।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি