ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

ভ্যালেন্সিয়াকে উড়িয়ে ফাইনালে আর্সেনাল

প্রকাশিত : ০৯:৩৬, ১০ মে ২০১৯ | আপডেট: ১২:২২, ১০ মে ২০১৯

ইউরোপা লিগের সেমি ফাইনালের দ্বিতীয় পর্বের খেলায় ম্যাচের শুরুতে প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা জাগিয়েছিল ভালেন্সিয়া। তবে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের হ্যাটট্রিকে স্প্যানিশ ক্লাবটিকে উড়িয়ে ফাইনালে উঠেছে আর্সেনাল।

বৃহস্পতিবার রাতে প্রতিপক্ষের মাঠে শেষ চারের ফিরতি পর্বে ৪-২ গোলে জিতেছে উনাই এমেরির দল। প্রথম লেগে এমিরেটস স্টেডিয়ামে ৩-১ গোলে জিতেছিল আর্সেনাল। ফলে দুই লেগ মিলিয়ে ৭-৩ ব্যবধানে এগিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করলো গানাররা।

নিজেদের মাঠে খেলতে নেমে ভালেন্সিয়ার শুরুটা হয়েছিল দারুণ। ম্যাচের একাদশ মিনিটেই গোলও পেয়ে যায় তারা। কাউন্টার অ্যাটাকে ভ্যালেন্সিয়ার রদ্রিগো বল বাড়িয়ে দেন সতীর্থ গামেইরোর দিকে। সেই বল পেয়ে প্রতিপক্ষের জালে জড়াতে ভুল করেননি ভ্যালেন্সিয়ার ফরাসি তারকা গামেইরো।

ম্যাচে তাদের এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য স্থায়ী হয়নি। ম্যাচের ১৭তম মিনিটে আউবামেয়াংয়ের দারুণ গোলে সমতায় ফেরে অতিথিরা। সতীর্থের হেডের পর বল বুক দিয়ে ডি-বক্সে বাড়িয়ে জোরালো শটে পোস্ট ঘেঁষে জালে জড়ান তিনি। ১-১ স্কোরলাইনেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫০তম মিনিটে এগিয়ে যায় ইংলিশরা। মিডফিল্ডার লুকাস টরেইরার পাসে লাকাজাত্তের বুদ্ধিদীপ্ত শটে বল জালে জড়ায়। তবে এই এগিয়ে যাওয়া বেশিক্ষণ ধরে রাখতে পারেনি অতিথিরা। এর ৮ মিনিট পরেই পিউতর চেককে বোকা বানিয়ে ম্যাচে দ্বিতীয় গোল করেন গামেইরো। এতে ফলাফল দাঁড়ায় ২-২।

তবে ম্যাচের ৬৯তম মিনিটে আউবামেয়াং আবারও লক্ষ্যভেদ করলে লড়াই থেকে এক রকম ছিটকে পড়ে স্বাগতিকরা।

আর ম্যাচের ৮৮তম মিনিটে স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন অউবামেয়াং। আর্মেনিয়ান প্লে-মেকার হেনরিখ মিখিথারিয়েনের পাস থেকে বল জালে জড়ান। শেষ পর্যন্ত এই স্কোরলাইনেই খেলা শেষ হয়। আর এতে দুই পর্ব মিলিয়ে ৭-৩ গোলে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করে আর্সেনাল।

আগামী ২৯ মে আজারবাইজানের অলিম্পিকো স্টেডিয়ামে ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালের প্রতিপক্ষ চেলসি।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি