ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

বড় সংগ্রহের পথে বাংলাদেশ, সাজঘরে সাকিব

প্রকাশিত : ১৮:২৭, ২ জুন ২০১৯ | আপডেট: ২০:৩৯, ২ জুন ২০১৯

সাকিব-মুশফিকের অর্ধশতকে বড় সংগ্রহের পথে বাংলাদেশ। ৩৫ ওভার লড়াই করে দলীয় ২২৩ রান করে বাংলাদেশ। হাতে আছে ৭ উইকেট। খেলার এমন অবস্থায় দুর্দান্ত খেলতে থাকা সাকিব আল হাসান আউট হয়ে সাজঘরে ফেরেন। তার আগে ৮৪ বলে ৭৫ রান করেন সাকিব।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৩৯ ওভারের খেলা শেষে ৩ উইকেট হারিয়ে ২৪০ রান। আর আগে সাজঘরে গিয়েছে সৌম্য সরকার,তামিম।

ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই ম্যাচ দিয়ে ক্রিকেটের সর্বকালের সেরা অলরাউন্ডারদের তালিকায় নিজের নাম লেখানোর সুযোগ রয়েছে সাকিব আল হাসানের।

ওভালে প্রোটিয়াদের বিপক্ষে আজকের খেলায় যদি সাকিব আল হাসান মাত্র একটি উইকেট পান তাহলে ওয়ানডেতে দ্রুততম ৫ হাজার রান ও ২৫০ উইকেট শিকারী ক্রিকেটারের তালিকায় প্রথম স্থানটি দখল করবেন। সাকিব আল হাসান ১৯৫ ইনিংসে বল করে নিয়েছেন ২৪৯ উইকেট। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে আর কোনো ক্রিকেটার এতো দ্রুত এই মাইলফলক স্পর্শ করতে পারেননি। আর একটি উইকেট নিলে নিজের নামটি সেই মাইলফলকে ওঠাবেন সাকিব।

এর আগে মাত্র চারজন ক্রিকেটার পাঁচ হাজার রান ও আড়াইশ উইকেট নিয়েছেন। সবচেয়ে দ্রুততম সময়ে এই রেকর্ডটি করেন পাকিস্তানের আবদুর রাজ্জাক (২৩৪ ম্যাচ), এরপরেই রয়েছেন আরেক পাকিস্তানি ক্রিকেটার।

শহীদ আফ্রিদি ২৭৩ ম্যাচ খেলে এই রেকর্ড গড়েন। দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ২৯৬ ম্যাচে ও শ্রীলংকার কিংবদন্তি অলরাউন্ডার সনৎ জয়াসুরিয়া ৩০৪ ম্যাচে এই রেকর্ড করেন।

এছাড়াও আজকের খেলায় মাত্র ৫ রান করলে দ্বিতীয় বাংলাদেশি হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে ১১ হাজার রান পূর্ণ করবেন সাকিব। বাংলাদেশের হয়ে সবোর্চ্চ রানের রেকর্ডটি তামিম ইকবালের। তিন ফরমেটে টাইগার ওপেনার করেছেন ১২ হাজার ৫১৯ রান।
এ ম্যাচে খেলার মাধ্যমে র‌্যাংকিংয়ের শীর্ষ অলরাউন্ডার হিসেবে টানা তিনটি বিশ্বকাপে খেলবেন তিনি। ক্রিকেট বিশ্বে এই দুলর্ভ রেকর্ড আর কেউই গড়তে পারেননি।

টিআ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি