ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

রোহিত-রাহুল তাণ্ডবে ছন্নছাড়া বাংলাদেশ 

প্রকাশিত : ১৬:৩৪, ২ জুলাই ২০১৯ | আপডেট: ১৮:০৩, ২ জুলাই ২০১৯

রোহিতের ওই ক্যাচ মিসই যেন লাগামহীন, ছন্নছাড়া করে দিলো সব। কি বোলিং, কি ফিল্ডিং! সবকিছুই যেন এলোমেলো করে দিলো তামিমের ওই মিস। বলে বলে বাউণ্ডারি, ওভার বাউণ্ডারির তাণ্ডব চালিয়ে প্রথম ১০ ওভারেই ৬৯ রান তুলে ফেলেছে ভারত।

পাঁচ ওভার পর্যন্ত সবকিছু ঠিকই চলছিল। ভারতের দুই ওপেনারকে ক্রিজে বেঁধেই রেখেছিলেন সাইফুদ্দিন-মোস্তাফিজরা। কিন্তু ওই ওভারে জীবন পেয়েই যেন সব বাঁধন ঝেড়ে ফেলে ভয়ঙ্কর রুপ ধারণ করেন রোহিত-রাহুলরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভারে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ৮৬ রান। ক্রিজে আছেন রোহিত শর্মা ৫০ রানে এবং লোকেশ রাহুল ৩২ রানে।  

ক্যাচ মিস তো ম্যাচ মিস! তামিমের এই ভুলের খেশারত তাই এখনও দিয়ে যেতে হচ্ছে টাইগার বোলারদের। জীবন পেয়ে ইতিমধ্যে ছক্কা-চার হাঁকিয়ে নতুন জীবনের ফায়দা তুলে চলেছেন রোহিত। শেষ পর্যন্ত রোহিতের এই ক্যাচ মিসে ম্যাচই না হারতে হয় বাংলাদেশকে।

এর আগে টাইগার ক্যাপ্টেন মাশরাফির করা প্রথম ওভারেই ছক্কা হাঁকিয়ে উড়ন্ত সূচনার ইঙ্গিত দেন ওপেনার রোহিত শর্মা। ম্যাশের করা ওই ওভারেই তুলে নেন ১০ রান। তবে পরের ওভারে এক রান দিয়ে দারুণ কামব্যাক করেন ছাইফুদ্দিন।

চলতি বিশ্বকাপের ৪০তম ম্যাচে বাঁচা মরার লড়াইয়ে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। এজবাস্টনের এ ম্যাচে টস জিতে ব্যাটিং নেয় ভারত।

এ ম্যাচে জিতলে সেমির স্বপ্ন টিকে থাকবে টাইগারদের। আর হারলেই বিদায়। তবে জিতলেও অন্যদের দিকে তাকিয়ে থাকতে হবে মাশরাফিদের।

ভারতের বিপক্ষে জিততে হলে মাঠে ভুল কম করতে হবে বলে মত মাশরাফির। বলেন, বাংলাদেশ এখনও এই টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে।

এবারের বিশ্বকাপে সাকিবের পারফরম্যান্সের উচ্ছ্বসিত প্রশংসা করে টাইগার অধিনায়ক বলেন, একজনের পক্ষে যতটা ভালো করা সম্ভব সাকিব ততটাই করছে। ব্যাটিং, বোলিং সব দিকেই সে অসামান্য অবদান রাখছে দলের জন্য।

ভারতের টপ অর্ডার ব্যাটিং লাইন আপে যত দ্রুত ফাটল ধরানো যায়, ততই বাংলাদেশের সম্ভাবনা বাড়তে থাকবে বলে মনে করেন মাশরাফি। বলেন, ভারতের টপ অর্ডার খুবই শক্তিশালী। টপ অর্ডারের যদি ফাটল ধরাতে পারি, সেটা আমাদের জন্য খুবই সহায়ক হবে।

এদিকে, আইসিসির সবশেষ র‌্যাংকিং অনুসারে ভারতের অবস্থান দুই নম্বরে। আর বাংলাদেশ আছে সাতে। শুধু র‌্যাংকিংই নয়! পরিসংখ্যানেও বাংলাদেশের চেয়ে কয়েক ধাপ এগিয়ে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত। দেখা যাক আজ কী হয়!

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

ভারতের একাদশ:

লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পান্ট, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি