ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

কে যাবে সেমিতে পাকিস্তান নাকি ইংল্যান্ড?

প্রকাশিত : ১৪:০৩, ৩ জুলাই ২০১৯ | আপডেট: ১৮:০৩, ৩ জুলাই ২০১৯

ভারতের সঙ্গে হারের কারণে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেছে বাংলাদেশ।  এখন পাঁচটি দল শুধু রয়েছে সেমিফাইনালের দৌড়ে। এর মধ্যে অস্ট্রেলিয়া ও ভারতের সেমিফাইনাল নিশ্চিত। নিউজিল্যান্ডের এক পা সেমিতে। শুধু ইংল্যান্ড আর পাকিস্তানের মধ্যে হবে মূল লড়াই।

পয়েন্ট টেবিলে ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। সমান সংখ্যক ম্যাচে ভারতের সংগ্রহ ১৩ পয়েন্ট। ৮ ম্যাচে নিউজিল্যান্ডের সংগ্রহ ১১ আর ইংল্যান্ডের ১০। আর পাকিস্তানের ৯ পয়েন্ট।

আজ বুধবার ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড।  এই ম্যাচে যদি ইংল্যান্ড হেরে যায় তাহলে তাদের পয়েন্ট ১০-ই থেকে যাবে। আর পাকিস্তানের আগামী ৫ তারিখ রয়েছে বাংলাদেশের সঙ্গে ম্যাচ, সেখানে তারা বাংলাদেশের সঙ্গে জিতলে তাদের পয়েন্ট দাঁড়াবে ১১। আর এই সমীকরণেই সেমিতে উঠতে পারে পাকিস্তান। তবে আজকের ম্যাচে অবশ্যই  ইংল্যান্ডকে হারতে হবে নিউজিল্যান্ডের কাছে। আর সামনের ম্যাচে জিতবে হবে পাকিস্তানকে। 

নিজেদের শেষ ম্যাচে আজ বিকাল সাড়ে ৩টায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এই ম্যাচে ইংল্যান্ডকে জিততেই হবে। ইংলিশরা জিতলে তাদের সংগ্রহ দাঁড়াবে ১২। তাহলে তৃতীয় দল হিসেবে শেষ চারে উঠবে ইয়ন মরগানের দল। ইংল্যান্ড হেরে গেলে সেমিফাইনাল নিশ্চিত হবে নিউজিল্যান্ডের। আর ভাগ্য খুলবে পাকিস্তানের।

এনএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি