ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ডি ককের ফিফটিতে প্রোটিয়াদের দুরন্ত সূচনা

প্রকাশিত : ২০:৪২, ৬ জুলাই ২০১৯

নিজেদের শততম ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুরন্ত সূচনা করেছে দক্ষিণ আফ্রিকা। ডি ককের ফিফটিতে ২৫ ওভারেই ১৪৫ রান তুলে ফেলে আমলা বিহীন প্রোটিয়ারা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৮ ওভারে তাদের সংগ্রহ ২ উইকেটে ১৬২ রান। ক্রিজে আছেন ক্যাপ্টেন ডু প্লেসিস ৪৪ রানে এবং ভ্যান ডার ডুসেন ১৭ রানে। 

এর আগে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা করে ফিফটি পার করে দঃ আফ্রিকা। তবে দ্বাদশ ওভারে অজি স্পিনার ন্যাথান লিয়নের ঘূর্ণিতে পরাস্ত হওয়ার আগে ডি ককের সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন আমলার পরিবর্তে ওপেনে নামা এইডেন মার্করাম। ক্যারের হাতে স্ট্যাম্পিং হওয়ার আগে ৩৭ বলে ছয়টি চার ও এক ছক্কায় করেন ৩৪ রান।

এরপর দলীয় অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসের সঙ্গে জুটি বেঁধে ব্যক্তিগত ফিফটু পূরণ করেন বাঁহাতি উইকেট কিপার ব্যাটসম্যান কুইন্টন ডি কক। ১৮তম সেই লিয়নের শিকার হয়ে ফেরার আগে খেলেন ৫১ বলে সাত চারে ৫২ রানের দারুণ এক ইনিংস।

চলতি বিশ্বকাপের ৪৫তম ম্যাচে শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম পর্বের শেষ ম্যাচে মুখোমুখি অস্ট্রেলিয়া। ইতিমধ্যেই প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। ম্যাচটি অজিদের জন্য তাই নিয়মরক্ষার।

কিন্তু এই নিয়মরক্ষার ম্যাচে প্রোটিয়াদের যদি হারাতে পারে ফিঞ্চ-ওয়ার্নাররা, তবে লিগ সেরা হয়েই সেমিফাইনাল খেলবে তারা। অন্যদিকে অজিদের হারিয়ে শেষটা ভালো করতে চায় ডু প্লেসিসের দল।

এদিকে নিয়মরক্ষার এই ম্যাচটি অন্য এক কারণে আজ পাচ্ছে বাড়তি গুরুত্ব। এটি হচ্ছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার শততম ওয়ানডে ম্যাচ। ম্যানচেস্টারের বিখ্যাত ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ছয়টায় অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচটি জয় দিয়ে রাঙিয়ে তুলতে মরিয়া হয়ে আছে দু`দলই।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি