ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ঢাকায় পা রেখে সাংবাদিকদের যা বললেন মাশরাফি

প্রকাশিত : ২০:৩৭, ৭ জুলাই ২০১৯

সেমির লক্ষ্য নিয়ে গেলেও সাফল্য-ব্যর্থতার মিশেলেই শেষ হয়েছে বাংলাদেশের এবারের বিশ্বকাপ। তবে যে আশা নিয়ে বিশ্ব আসরে খেলতে গিয়েছিল বাংলাদেশ, তা পূরণ হয়নি। তাই পুরো দলই হতাশ। আর এই ব্যর্থতার দায় নিজেদের কাঁধেই নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

কিছু প্রাপ্তি ও কিছুটা হতাশা নিয়ে রোববার বিকেলে ইংল্যান্ড থেকে দেশে ফিরেছেন টাইগাররা। এমিরেটসের একটি ফ্লাইটে ঢাকায় পা রাখে টিম বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে মাশরাফিদের বহনকারী বিমানটি।

বিশ্বকাপে দলের সাফল্য-ব্যর্থতা নিয়ে বিমানবন্দরেই সাংবাদিকদের ক্যাপ্টেন বলেন, ‘যে আশা নিয়ে আমরা বিশ্বকাপে খেলতে গিয়েছিলাম তা পূরণ হয়নি। সে জায়গা থেকে পুরো দল হতাশ। তবে যেভাবে খেলেছি কিছু `যদি-কিন্তু` আমাদের পক্ষে আসলে সেমিফাইনালে খেলতে পারতাম। তবে খেলার ধরণ ছাড়াও অনেক কিছুই পজেটিভ ছিল।’

দলের খেলোয়াড়দের পারফরম্যান্স নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘সাকিব ও মুশফিক ছাড়া বাকিদের তেমন ধারাবাহিকতা ছিল না। কিছু জায়গায় আমাদের ভাগ্য সহায় হয়নি। বৃষ্টিতে শুধু আমরা নই, অন্য দলেরও ক্ষতি হয়েছে। সাকিব, মুস্তাফিজ, মুশফিক ও সাইফউদ্দিন— এরা দারুণ ক্রিকেট খেলেছে।’

এদিকে বিশ্বকাপে ভালো করতে না পারায় মাশরাফি ছাড়াও পুরো দলেরই সমালোচনা হচ্ছে। তাই ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়ে মাশরাফি বলেন, ‘একজন অধিনায়ক হিসেবে পুরো দলের ব্যর্থতার দায়ভার আমাকে নিতেই হবে। আর এমন সমালোচনা হবেই। তবে ভাগ্য কিছুটা আমাদের পক্ষে গেলে দল অন্য জায়গায় থাকত।’

মিথুন-সাব্বির-মোসাদ্দেকদের নিয়ে ম্যাশ বলেন, ‘আজ যারা তরুণ তারা অনেক চাপের মধ্যেই খেলছে। তাদের এক তরফা দোষারোপ করা ঠিক হবে না। তারা অনেক চেষ্টা করেছে।’

এবারের আসরে নয় ম্যাচ খেলে তিন জয়ে সাত পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করে বাংলাদেশ। ম্যাচটি ছিল বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচ।

এদিকে এদিন দলের সঙ্গে ফিরতে পারেননি সাকিব, মিরাজ ও সাব্বির। স্ত্রী-সন্তানকে নিয়ে ইউরোপ সফর করবেন বিশ্বকাপে দুর্দান্ত সময় পার করা সাকিব আল হাসান। তাই দলের সঙ্গে ফিরেননি তিনি।

আর প্রিয়তমা স্ত্রীকে সময় দিতে মেহেদী হাসান মিরাজ ইংল্যান্ডে থাকবেন কিছুদিন। টুর্নামেন্টের মাঝপথে মিরাজের স্ত্রী যান বিশ্বকাপের দেশে। টানা খেলার মধ্যে থাকায় স্ত্রীকে সময় দেওয়া হয়নি মিরাজের। এই কারণে লম্বা টুর্নামেন্ট শেষে কিছুদিন স্ত্রীকে নিয়ে ঘুরে বেড়াবেন তরুণ এই অলরাউন্ডার। সাব্বির রহমানও ইংল্যান্ডে থাকবেন কিছুদিন।

এই তিনজন বাদে বাকি ১৩ জনই দেশে ফিরেছেন। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপ খেলার উদ্দেশে গত ১ মে দেশ ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। প্রায় সোয়া দুই মাসের লম্বা সফর শেষে আজ দেশে ফেরেন তারা।

এনএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি