ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

বিশ্বকাপে এবার ইংল্যান্ডই জিতবে: পন্টিং

প্রকাশিত : ১৩:০৭, ১৪ জুলাই ২০১৯ | আপডেট: ১৩:০৮, ১৪ জুলাই ২০১৯

বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরের শিরোপার চূড়ান্ত লড়াইয়ে আজ রোববার মুখোমুখি ইংল্যান্ড-নিউজিল্যান্ড। লর্ডসে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

ক্রিকেট বিশ্ব এবার পেতে চলেছে নতুন বিশ্বচ্যাম্পিয়ন। কারণ এর আগে কখনোই বিশ্বকাপ জয়ের স্বাদ পায়নি ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

এর আগে তিনবার ফাইনালে খেললেও শিরোপার স্বাদ পায়নি ইংল্যান্ড। তাই ট্রফি ভিন্ন কিছুই চিন্তা করছে না ইংলিশরা। অপরদিকে, গতবার রানার্সআপ হলেও এবার শিরোপাতেই চোখ কিউইদের।

তবে এই লড়াইয়ে ইংলিশদেরই শ্রেষ্ঠত্ব দেখছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। অস্ট্রেলিয়া দলের বর্তমান সহকারী কোচের দৃঢ় বিশ্বাস, ইয়ন মরগানদের হাতেই উঠতে যাচ্ছে এবারের বিশ্বকাপ।

‘আমার মনে হয় ইংল্যান্ডই জিতবে। টুর্নামেন্টের শুরুতেই বলেছিলাম ওদের হারাতে যে কোনও দলের জন্যই কঠিন হবে। প্রথম থেকেই ওদের ফেভারিট বলে রেখেছিলাম, এখন তো আরও বেশি করে বলছি।’

তবে নিউজিল্যান্ডের প্রশংসাও করেছেন অস্ট্রেলিয়ার হয়ে তিনবার বিশ্বকাপ জেতা পন্টিং। বলেছেন, পরপর দুটি বিশ্বকাপ ফাইনাল খেলা চাট্টিখানি কথা নয়। ফাইনাল খেলা লোকের অভাব নেই ওদের দলে। সেই অভিজ্ঞতা অবশ্যই কাজে দেবে। তবে এই ইংল্যান্ড দলের যা ক্ষমতা, তাতে মনে হয় না নিউজিল্যান্ড পেরে উঠতে পারবে।

যাইহোক, এবার নতুন ইতিহাস লিখতে চাইবেন ইয়ন মরগান ও কেন উইলিয়ামসনরা। তবে শেষ হাসিটা কে হাসবে, সেটা দেখার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘণ্টা।


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি