ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

উদিনেস অপেক্ষা বাড়িয়ে দিল রোনালদোদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৩, ২৪ জুলাই ২০২০

জিততে পারলেই আরেকটা সিরি 'আ' শিরোপা নিশ্চিত হবে। এমন সমীকরণ সামনে রেখে উদিনেসের বিপক্ষে মাঠে নেমেছিল জুভেন্টাস। কিন্তু প্রতিপক্ষের মাঠে শুরুতে লিড নেওয়ার পরও হার মেনেছে রোনালদোরা-দিবালারা। এই হারে লিগের টানা ৯ম শিরোপা পেতে অপেক্ষায় থাকতে হলো জুভেন্টাসের। 

বৃহস্পতিবার রাতেম উদিনেসের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছে জুভেন্টাস। দীর্ঘ ১০ বছর পর ঘরের মাঠে জুভেন্টাসের বিপক্ষে জয় তুলে নিয়েছে উদিনেস। তাতে শিরোপা উৎসবের অপেক্ষা বাড়ল মাউরিসিও সারির দলের। তবে নিজেদের শেষ তিন ম্যাচ থেকে যে কোনো একটিতে জিতলেই চ্যাম্পিয়ন হবে দলটি।

ম্যাচের অষ্টম মিনিটে পিছিয়ে পড়তে পারতো জুভেন্টাস। প্রতিপক্ষরে ক্রস ক্লিয়ার করতে গিয়ে বল নিজেদের জালেই জড়িয়ে দিতে যাচ্ছিল ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো। পোস্টে লেগে ফেরে সেই বল। এরপর অবশ্য ঘুরে দাঁড়ায় সফরকারীরা। রোনালদোর জোড়ালো শট প্রতিপক্ষের পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। ৩৪ মিনিটে অ্যারন রামসির ক্রস বুক দিয়ে নামিয়ে শট নিয়েছিলেন পাওলো দিবালা। কিন্তু সেই শট লক্ষ্যে ছিল না। 

অবশেষে প্রথমার্ধের ৪২ মিনিটে মাথিজস ডি লিট এগিয়ে দেন জুভেন্টাসকে। অবশ্য বেশিক্ষণ এগিয়ে থাকা হয়নি সফরকারী ক্লাবটির। বিরতির পর ম্যাচের ৫২ মিনিটের সময় ইলিজা নেস্তোরোভস্কির গোলে সমতায় ফেরে উদিনেস। তারপর বহু চেষ্টা করেও গোল পাচ্ছিল না জুভেন্টাস। 

ম্যাচের শেষ মুহূর্তের যোগকরা সময়ে দারুণ এক গোলে উদিনেসকে ২-১ তে এগিয়ে নেন সিকে ফোফানা। শেষ পর্যন্ত এই গোলেই হার নিশ্চিত হয়ে যায় জুভেন্টাসের। পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় রোনালদো-দিবালাদের।

৩৫ ম্যাচে ২৫ জয় ও ৫ ড্রয়ে ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে জুভেন্টাস। সমান ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে আটলান্টার দ্বিতীয় এবং ৭৩ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান আছে তৃতীয় স্থানে। অন্যদিকে এ দিনের জয়ে ৩৯ পয়েন্ট নিয়ে উদিনেসের অবস্থান ১৫তম।

রোববার সাম্পদরিয়ার বিপক্ষে খেলবে জুভেন্টাস। ম্যাচটি জিতলেই সিরি 'আ'তে টানা নবম বারের মতো চ্যাম্পিয়ন হবে দলটি।
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি