ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

জুভেন্টাসের হার, ‘গোল্ডেন শু’ রেসে পিছিয়ে রোনালদো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩২, ৩০ জুলাই ২০২০

সিরি আ লিগ শিরোপা নিশ্চিত আগেই করেছিল জুভেন্টাস। তাই লিগের ক্যালিয়ারির সঙ্গে ম্যাচটা দলটির জন্য ছিল শুধুই নিয়ম রক্ষার। তবে পরতুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। কেননা ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হওয়ার হওয়ার রেসে টিকে থাকার জন্য তাকে গোল পেতেই হবে। কিন্তু ক্যালিয়ারির সঙ্গে দল হেরেছে, এর সঙ্গে ‘গোল্ডেন শু’ জয়ের দৌড়ে পিছিয়ে পড়লেন রোনালদোও। 

ক্যালিয়ারির মাঠে ২-০ গোলে হেরেছে জুভেন্টাস। ক্যালিয়ারির বিপক্ষে গোল করতে ব্যর্থ হয়েছেন রোনালদো। তাতে ইউরোপীয় ‘গোল্ডেন শু’ জয়ের রেসে পিছিয়ে পড়েছেন বেশ খানিকটা। সঙ্গে তার জন্য আরো হতাশার হয়ে এসেছে দলের হার।

সিরি আ’র এ মৌসুমে রোনালদোর গোল এখন পর্যন্ত ৩১টি। ‘গোল্ডেন শু’ জয়ের রেসে বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার রবার্ট লেভানডোফস্কি, লাৎসিওর চিরো ইমোবিলের সঙ্গে লড়াইয়ে ছিলেন। কিন্তু বুধবার রাতে গোল না পাওয়ায় অনেকটা পিছিয়ে গেল রোনালদো। 

এদিকে ব্রেসিয়াকে ২-০ গোলে হারানো ম্যাচে লাৎসিওর ইমোবিলে পেয়েছেন ৩৫তম গোলের দেখা। রোনালদোর সঙ্গে তাতে ব্যবধান ৪-এ নিয়ে গেছেন তিনি। পেছনে ফেলে দিয়েছেন লেভানডোফস্কিকেও, তার গোল ৩৪টি।

আর মাত্র এক ম্যাচ হাতে। সেই এক ম্যাচে অবিশ্বাস্য কিছু না ঘটলে রোনালদো ইমোবিলের কাছে হেরে যাচ্ছেন এটা বলাই যায়। ইমোবিলে বরং আরেকটি মাইলফলক ছোঁয়ার অপেক্ষায়। আর এক গোল করলেই সিরি আ-তে এক মৌসুমে সর্বোচ্চ ৩৬ গোল করার রেকর্ড ছুঁবেন তিনি। যে রেকর্ড এখন শুধুই গঞ্জালো হিগুয়েইনের দখলে। ২০১৫-১৬ মৌসুমে ৩৬ গোল করেছিলেন তিনি।

এদিন জুভেন্টাস ৮ মিনিটেই লুকা গাগলিয়ানোর গোলে পিছিয়ে পড়েছিল। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন জিওভান্নি সিমেওনে। দ্বিতীয়ার্ধের পুরোটা সময় হাতে পেলেও সমতা তো দূরে থাক, ব্যবধানও কমাতে পারেনি টানা নবম শিরোপা নিশ্চিত করা জুভেন্টাস। গোল করতে ব্যর্থ হওয়ায় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রোনালদোদের।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি