ঢাকা, বুধবার   ২১ এপ্রিল ২০২১, || বৈশাখ ৮ ১৪২৮

আইপিএল খেলা হচ্ছে না মোস্তাফিজের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৩, ৫ সেপ্টেম্বর ২০২০

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স মোস্তাফিজকে খেলার প্রস্তাব দিয়েছিল। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টাইগার পেসারকে আইপিএলে খেলতে অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি।

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের সময় শুরু হচ্ছে আইপিএল। তাই মোস্তাফিজের আইপিএলে খেলতে দেওয়ার বিষয়টি বিবেচনা করছে না বিসিবি।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান বলেছেন, ‘আইপিএল থেকে প্রস্তাব এসেছিল আমাদের কাছে। তবে আমাদের যেহেতু জাতীয় দলের কমিটমেন্ট আছে, তাই ওকে এনওসি দেওয়া হয়নি। সে আমাদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার, এই সিরিজও আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

ভারতের সংবাদমাধ্যম থেকে জানা যায়, মুম্বাই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স মোস্তাফিজকে খেলার প্রস্তাব দিয়েছিল। দুই দল থেকেই একজন করে পেসার সরে দাঁড়িয়েছেন। অবশ্য মুম্বাই লাসিথ মালিঙ্গার জায়গায় জেমস প্যাটিনসনকে নিয়েছে, তবে হ্যারি গার্নির স্থলাভিষিক্ত এখনও পায়নি কলকাতা।

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে এবারের আইপিএল শুরু হতে যাচ্ছে ১৯ সেপ্টেম্বর থেকে, আর বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর সামনে রেখে ২১ সেপ্টেম্বর থেকে এক সপ্তাহের আবাসিক ক্যাম্প শুরু করতে যাচ্ছে বিসিবি। ওই ক্যাম্পে মোস্তাফিজও যোগ দিবেন বলে জানা গেছে।

আইপিএলের ২০১৬ থেকে ২০১৮ এই তিন আসরে খেলেছেন মোস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে অভিষেক আসর মাতিয়েছিলেন টাইগার এই পেসার। পরের দুই আসর খেলেন মুম্বাই ইন্ডিয়ান্সে।

২০২০ আইপিএল নিলামে অবিক্রিত থেকে যান মোস্তাফিজ। এ বছর কোনো বাংলাদেশি ক্রিকেটারই দল পাননি। তবে আইপিএল শুরু হতে যাওয়ার প্রাক্কালে মোস্তাফিজের জন্য সুযোগ এসেছিল, কিন্তু শ্রীলঙ্কা সফর থাকায় সেই সুযোগ গ্রহণ করা হলো না মোস্তাফিজের।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি