ঢাকা, মঙ্গলবার   ২৮ মে ২০২৪

আরো কিছুদিন হাসপাতালে থাকবেন ম্যারাডোনা: চিকিৎসক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৬, ৬ নভেম্বর ২০২০

আর্জেন্টাইন কিংবদন্তী ফুটবল তারকা দিয়েগো ম্যারাডোনাকে আরও কিছুদিন হাসপাতালে থাকতে হবে। মস্তিষ্কের সফল অস্ত্রোপচার শেষে বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলডো লুকে।

তিনি সাংবাদিকদের বলেন,‘ পোস্ট অপারেটিভ পর্বে আমরা দিয়েগোর মধ্যে কিছুটা বিভ্রান্তি লক্ষ্য করেছি। এমন পরিস্থিতিত থেকে ম্যারাডোনাকে মুক্ত করার জন্য চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছেন থেরাপিস্টরা।’
এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানাননি লুকে। তবে ম্যারাডোনার মধ্যে দীর্ঘ দিনের এ্যালকোহল পানের নেশা রয়েছে। জনসমক্ষে তিনি কোকেন সেবন ছেড়ে দিয়েছেন বলে জানালেও গণমাধ্যম ও তার বন্ধু মহলের দাবী তিনি এ্যালকোহল পান বন্ধ করেননি।

এর আগে সার্জেন্টদের ৮০ মিনিট ধরে অস্ত্রোপাচার শেষে মঙ্গলবার বুয়েন্স আয়ার্সের একটি প্রাইভেট ক্লিনিকের বাইরে সংবাদ সম্মেলনে ৬০ বছর বয়সি ম্যারাডোনার অবস্থা জানিয়ে তিনি বলেছিলেন যে ম্যারাডোনা ভাল অবস্থায় আছেন।

এ সময় লুকে বলেন, ‘প্রত্যাশার থেকেও দ্রুত সুস্থ হয়ে উঠছেন ম্যারাডোন। আমরা সবাই বিষয়টি নিয়ে খুশী ও বিস্মিত। আমি এই মাত্রই তাকে দেখে আসলাম। তিনি খুব ভাল মেজাজে আছেন। কিন্তু আমাদের সকলের খুব সতর্ক থাকতে হবে। কারণ আমরা অস্ত্রোপচার পরবর্তী সময়টা পার করছি যা খুবই স্পর্শকাতর। মাত্রই তার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। এ কারণে এখনই নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছেনা। আমরা সকলেই সুখবর শোনার অপেক্ষায় আছি।’

বৃহস্পতিবার সকালে লুকে বলেন,‘ ম্যারাডোনা রোগ নির্ণয়ে সম্মতি দিয়েছেন এবং হাসপাতালে থাকবেন। চিকিৎসকরা অবশ্য সাবেক এই ফুটবল তারকার অবস্থা দেখে সন্তুস্ট। তিনি হাটতে পারছেন, আমার সাথে কথা বলেছেন। তবে এখনই কিছু বলার সময় আসেনি। তবে বেশ ভাল ভাবেই সুস্থতা ফিরে পাচ্ছেন।’

শারীরিক অসুস্থতা বোধ করায় জিমনেসিয়ার কোচ ম্যারাডোনাকে সোমবার লা প্লাটার স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছিল। পরবর্তীতে স্ক্যান রিপোর্টে তার মস্তিষ্কে রক্তক্ষরনের বিষয়টি ধরা পড়ে। সাথে সাথে ম্যারাডোনাকে উত্তরাঞ্চলীয় একটি ক্লিনিকে স্থানান্তর করা হয়, যেখানে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

এর আগে বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছিলেন ৬০ বছর বয়সী ম্যারাডোন। দু’বার হৃদরোগে আক্রান্ত হওয়ায় ছাড়াও তার দেহে গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি করা হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি