ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশে আসা হলো না ম্যারাডোনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭, ২৬ নভেম্বর ২০২০

বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ফুটবলার দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা। বাংলাদেশে আসতে চেয়েছিলেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আসার সম্মতিও দিয়েছিলেন এই ফুটবলের ইশ্বর। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তার আগমনের যাবতীয় আয়োজনের ব্যবস্থাও নিচ্ছিল।

বাংলাদেশে ম্যারাডোনার আসা প্রসঙ্গে গত ডিসেম্বরের শেষ দিকে বাফুফে প্রধান সালাহউদ্দিন আহমেদ বলেছিলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশে আসতে আমরা যে আমন্ত্রণ জানিয়েছিলাম, তাতে সম্মতি দিয়েছেন ম্যারাডোনা। যেহেতু উদযাপনের অংশ হিসেবে নানা রকমের আয়োজন থাকছে, তাই কবে-কখন তিনি আসবেন তা এখনও নির্ধারণ করা হয়নি।’

বাংলাদেশের কোটি ভক্তের ভালোবাসা পেলেও তাদের দেখতে পারেননি ম্যারাডোনা। মুজিব বর্ষের শুরুতেই দেখা দেয় বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রমণ। যার কারণে মুজিব বর্ষের যাবতীয় অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। 

ফলে বাংলাদেশে আর আসা হলো না ফুটবল কিংবদন্তীর। আর নিজেই আজ সবাইকে ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন। তবে বাংলাদেশের মানুষ তাকে ভালোবেসে যাবে।

এছাড়া বাংলাদেশের একটি সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন ‘সময় পেলে বাংলাদেশের যাব।’

তাকে জানানো হয়েছিল যে, বাংলাদেশের মানুষ আপনাকে ভালোবাসে। ৯৪-এর বিশ্বকাপ ফুটবলের মাঝপথে তিনি খেলতে না পারায় বাংলাদেশের অনেক মানুষ কেঁদেছিল। একথা শুনে অবাক হয়েছিলেন ম্যারাডোনা।

একথা শুনে ম্যারাডোনা বলছিলেন, ‘ও, বাআআআংলাদেশ! হুম হুম হুম।’

ফুটবল দুনিয়া কাঁপিয়ে দিয়েছেন সেই ম্যারাডোনা আজ আর বেঁচে নেই, কিন্তু বাংলাদেশের মানুষের মনে তার জন্য ভালোবাসা বেঁচে থাকবে থাকবে বহুদিন।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি