ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মালানের ব্যাটে টি-টোয়েন্টি সিরিজ জিতলো ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৮, ৩০ নভেম্বর ২০২০

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে এক ম্যাচ হেতে রেখেই সিরিজ জিতেছে সফরকারী ইংল্যান্ড। ডেভিড মালানের অর্ধশতকে ভর করে প্রোটিয়াদের ৪ উইকেটে হারিয়ে সিরিজ নিশ্চিত করে ইংলিশরা। প্রথম ম্যাচটি ৫ উইকেটে জিতেছিল তারা।

পার্লের বোল্যান্ড পার্ক স্টেডিয়ামে টস হেরে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে এক বল হাতে রেখে জয় তুলে নেয় ইংল্যান্ড।

১৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮৩ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সফরকারী দল। তবে অধিনায়ক ইয়ান মরগানকে সঙ্গে নিয়ে সেই চাপ সামাল দেন মালান। দলের জয় থেকে ১৩ রান দূরে থাকতে ৪০ বলে ৫৫ রান করে বিদায় নেন মালান। ৭ চার আর ১ ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি।

এরপর স্যাম কারান (১) বিদায় নিলেও দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন অধিনায়ক মরগান। ১৭ বলে ৩ চার ও ১ ছক্কায় অপরাজিত ২৬ রান করেন তিনি।

দক্ষিণ আফ্রিকার পক্ষে তাবরেজ শামসি ৩টি, লুঙ্গি এনগিদি ২টি এবং কাগিসো রাবাদা ১টি উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৬ উইকেটে ১৪৬ রান করে প্রোটিয়ারা। সর্বোচ্চ ৩০ রান আসে অধিনায়ক কুইন্টন ডি ককের ব্যাট থেকে। এছাড়া জর্জ লিন্ড ২৯ ও ভ্যান ডার ডুসেন ২৫ রান করেন।  

ইংল্যান্ডের আদিল রশিদ ২টি এবং জোফরা আর্চার, স্যাম কারেন ও ক্রিস জর্ডান ১টি করে উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ডেভিড মালান।

১ ডিসেম্বর কেপটাউনে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি