ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

৮ উইকেটের সহজ জয় পায় টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৮, ২০ মে ২০১৭ | আপডেট: ১৪:৫৫, ২০ মে ২০১৭

বাংলাদেশী বোলারদের পর ব্যাটসম্যানদের দাপটে কোন প্রতিদ্বোন্দিতাই গড়তে পারেনি স্বাগতিক আয়ারল্যান্ড। কাটার মাস্টার মোস্তাফিজের অসাধারণ বোলিংয়ে ১৮১ রানেই অলআউট হয় আইরিশরা। ২৩ রান খরচায় নেন চার উইকেট নিয়ে ম্যাচ সেরা হন মোস্তাফিজ। জবাবে সৌম্য সরকারের অপরাজিত ৮৭ রানে ৮ উইকেটের সহজ জয় পায় টাইগাররা।
কেভিন ও’ব্রেইনের বলটি লং লেগে ঠেলে দিয়ে এক রান নিতেই উল্লাসে ফেটে পড়েন বাংলাদেশী খেলোয়াড় ও সমর্থকরা।  
১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই হাত খুলে খেলতে থাকে তামিম ইকবাল। সৌম্য কিছুটা দেখে-শুনে খেললেও সময়ের সাথে সাথে তামিমের সঙ্গে পাল্লা দিয়ে রান তোলেন।  হাফ সেঞ্চুরি থেকে ৩ রান দুরে থেকে রণে ভঙ্গ দেন তামিম। ৫৪ বলে ৬ চারে ৪৭ রানে সাজ ঘরে ফেরেন তিনি। বাকি কাজটা সারেন সৌম্য। ক্যারিয়ারের ষষ্ঠ হাফ সেঞ্চুরি আদায় করে ৮৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। ৬৮ বলে ১১চার ও ২ ছক্কায় এ রান করেন তিনি। সাব্বিরের ব্যাট থেকে আসে ৩৫ আর মুশফিক ৩ রানে অপরাজিত থাকেন।
এরআগে টস হেরে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই স্টারলিংককে সাজ ঘরে ফেরান মোস্তাফিজ। ব্যক্তিগত ২১ রানে মোসাদ্দেকের হাতে জীবন পেয়েও বেশীদূর যেতে পারেননি আইরিশ অধিনায়ক পোটার ফিল্ড। আর এক রান যোগ করেই মোসাদ্দেকের কট এন্ড বোল্ডের শিকার হন তিনি।  এরপর ও’ব্রেইনকে নিয়ে ৫৫ রান তুলে প্রতিরোধের চেষ্টা করেন ওপেনার জয়েস। কিন্তু ও’ব্রেইনকে ৩০ রানে ফিরিয়ে সে প্রতিরোধ ভাঙ্গেন মিস্টার ফিজ। বাংলাদেশের জন্য ভয়ংকর হওয়া ৪৬ রান করা জয়েসকে আউট করে টাইগার শিবিরে স্বস্তি এনে দেন ডেব্যুটেন্ট সাঞ্জামুল। এরপর কেভিন ও’ব্রেইন ও উইলসনকে দ্রুতই সাজ ঘরে ফেরান মোস্তাফিজ। শেষ দুই উইকেট মাশরাফি দ্রুত তুলে নিলে ১৮১ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি