ঢাকা, মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১, || ফাল্গুন ২৪ ১৪২৭

জয় ছাড়া অন্যকিছু ভাবছে না টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৮, ২০ জানুয়ারি ২০২১

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আজ। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে ১১টায়। অভিজ্ঞ দল নিয়ে সিরিজের প্রথম ম্যাচে জয় ছাড়া অন্যকিছু ভাবছে না বাংলাদেশ টিম। অন্যদিকে তারুণ্যে ভর করে সাফল্য চায় ক্যারিবিয়রা। 

করোনায় থমকে যাওয়া পৃথিবী এখন অনেকটাই সচল। এমন প্রেক্ষাপটে টাইগারদের আন্তর্জাতিক ক্রিকেটের পালে হাওয়া লেগেছে। নতুন যাত্রায় প্রতিপক্ষ অনভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজ।

গত মার্চে দায়িত্ব পেলেও এই প্রথম অধিনায়ক হিসেবে মাঠে নামছেন তামিম ইকবাল। আর নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। ডেব্যু হতে পারে পেসার হাসান মাহমুদের। ঘরের মাঠে তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে গড়া দল নিয়ে জয় ভিন্ন কিছুই ভাবছেনা টাইগাররা। 

বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল বলেন, আমরা দুটি টুর্নামেন্ট খেলেছি, ওই রোলগুলোই ফলো করেছি। মনে হয় না কারও কোন সমস্যা হবে। যখন ইন্টারন্যাশনাল ক্রিকেট খেলবেন, মনে রাখতে হবে যে ‘এনি টিম ইজ গুড টিম’। কারণ অপজিশন টিম আসে সব সময় জেতার জন্য। বাড়তি চাপ শুধু বাংলাদেশের জন্য নয়, আমার মনে ওয়ার্ল্ডের সব টিমের জন্যই।

এদিকে, করোনার কারণে অভিজ্ঞদের বাদ দিয়ে একাধিক নতুন মুখ নিয়ে বাংলাদেশে আসে ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া দুইজন ছিটকেও গেছেন দল থেকে। এরপরও এমন দল নিয়ে আশায় বসতি বেঁধেছে অতিথিরা। 

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ বলেন, আমাদের দলটি তারুণ্য নির্ভর, অন্যদিকে বাংলাদেশ অনেক অভিজ্ঞ। তবে আমরা সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নিয়েছি, আশা করছি ম্যাচে সাফল্য পাবো।

ওয়ানডেতে দুই দলের ৩৮ মোকাবেলায় বাংলাদেশ দলের ১৫ জয়ের বিপরীতে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ২১টি ম্যাচে। দুইটি ম্যাচ পরিত্যাক্ত হয়েছে।
ভিডিও :

এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি